September 8, 2024, 6:24 am

সংবাদ শিরোনাম
কেরাণীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কুড়িগ্রামে ট্রাক চাপায় পল্লি চিকিৎসক নিহত আত্মশুদ্ধির মাধ্যমে দেশ রক্ষায় এগিয়ে আসতে হবে। …. মাওলানা উবায়দুল্লাহ ফারক পীরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু পার্বতীপুরে ছাত্র জনতা গনহত্যায় নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে শহিদী মার্চ প্রবীণ হিতৈষী সংঘের প্রশাসকের অপসারণ ও নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবিতে মানববন্ধন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় পুলিশ সুপার মোশাররফ হোসেন শ্রমিক দলের আহবায়ক গফুর হাসানকে নিজ এলাকায় ফুল দিয়ে বরন কুড়িগ্রামের রৌমারীতে সাঁকো নির্মাণ করলো বিজিবি ছাত্র-জনতা রেড ক্রিসেন্টে সোসাইটি লক্ষ্মীপুরে ত্রাণ সামগ্রী বিতরণ

ভ্রমণে জানুয়ারি থেকে সঙ্গে নেওয়া যাবে ১২০০০ ডলার

ভ্রমণে জানুয়ারি থেকে সঙ্গে নেওয়া যাবে ১২০০০ ডলার

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বিদেশভ্রমণে সব দেশে ডলার নিতে সমান সুযোগ চালু করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক।

এতোদিন বিদেশভ্রমণের ক্ষেত্রে অঞ্চলভেদে বৈদেশিক মুদ্রা নেওয়ার ভিন্ন ভিন্ন সীমা ছিল। ২০২০ সালের জানুয়ারি থেকে এ সীমা তুলে দিয়ে নতুন সুযোগ চালু করা হচ্ছে।

বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ গত বৃহস্পতিবার এ-সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে বলা হয়েছে,  জানুয়ারি থেকে বিশ্বের যেকোনো দেশে ভ্রমণের সময় প্রাপ্তবয়স্করা (১২ বছরের বেশি) বছরে ১২ হাজার ডলার পর্যন্ত সঙ্গে নিতে পারবে। বর্তমানে সার্কভুক্ত দেশ ও মিয়ানমারের জন্য এ সীমা পাঁচ হাজার ডলার ও অন্য দেশের জন্য সাত হাজার ডলার।

“জানুয়ারি থেকে যেকোনো দেশের জন্য এই সীমা বাড়িয়ে ১২ হাজার ডলার করা হয়েছে। “

তবে ১২ বছরের নিচের বাচ্চাদের জন্য প্রাপ্তবয়স্কদের অর্ধেক খরচ করা যাবে। তাদের একজনের ক্ষেত্রে তা কোনোভাবেই বছরে পাঁচ হাজার ডলারের বেশি হবে না।

Share Button

     এ জাতীয় আরো খবর