October 10, 2024, 6:18 pm

সংবাদ শিরোনাম
বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি

ইয়েমেন নিয়ে বিপাকে সৌদি যুবরাজ, যুক্তরাষ্ট্রের শরণাপন্ন

ইয়েমেন নিয়ে বিপাকে সৌদি যুবরাজ, যুক্তরাষ্ট্রের শরণাপন্ন

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইয়েমেনে সামরিক আগ্রাসন চালাতে গিয়ে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান  বিপাকে পড়ে গেছেন। এজন্য তিনি আবারও যুক্তরাষ্ট্রের সাহায্য চেয়েছেন। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ইয়েমেন ইস্যুতে মোহাম্মদ বিন সালমান আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ চাপের মুখে রয়েছেন।

নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে পার্স টুডের এক প্রতিবেদনে বলা হয়, দীর্ঘ চার বছরের বেশি সময় ধরে দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি আরব জোটবদ্ধভাবে সামরিক আগ্রাসন চালালেও এখন পর্যন্ত লক্ষ্য হাসিল করতে পারেনি। ইয়েমেনের পলাতক প্রেসিডেন্ট আবদুরাব্বু মনসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহাল ও হুথি আসনারুল্লাহ আন্দোলনকে নির্মূল করা ছিল সৌদি যুবরাজের এ সামরিক আগ্রাসনের প্রধান দুটি লক্ষ্য।

কিন্তু লক্ষ্য অর্জনে সফল না হতে পেরে হতাশ সৌদি যুবরাজ যুক্তরাষ্ট্রের কাছে বাড়তি সাহায্য চেয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কূটনীতিক এ তথ্য দিয়েছেন বলে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়। প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের কাছে সৌদি যুবরাজের কাক্সিক্ষত সাহায্যের মধ্যে রয়েছে, গোয়েন্দা সহযোগিতা ও মার্কিন স্পেশাল ফোর্স মোতায়েনের দাবি। ইয়েমেন আগ্রাসনের শুরু থেকেই যুক্তরাষ্ট্র সৌদি আরবকে অস্ত্র ও রসদ দিয়ে সহযোগিতা করে আসার অভিযোগ রয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর