October 14, 2024, 9:19 am

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

নিজের লেখা গল্পে অভিনয়ে শমী কায়সার

নিজের লেখা গল্পে অভিনয়ে শমী কায়সার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সার। এই সময়ে অভিনয়ে তাকে তেমন দেখা যায় না। প্রতিবছর বিশেষ দিবসের দু’একটি নাটকে অভিনয় করেন। তারই ধারাবাহিকতায় আসছে বিজয় দিবসের জন্য ‘সাড়ে তিন খানা চিঠি’ শিরোনামের একটি নাটকে অভিনয় করলেন তিনি। তবে, এই নাটকের গল্পটি তিনি নিজেই লিখেছেন। তার গল্প থেকে নাটকটি নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। এই নাটকে শমীর সঙ্গে আরো দেখা যাবে জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদকে। নাটকের বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, আজম খান এবং শিশুশিল্পী নাদীভ।

আগামী ১৪ই ডিসেম্বর নাটকটি চ্যানেল আইয়ে দুপুর ৩টা ৫ মিনিটে প্রচার হবে। নাটকের গল্পটি প্রসঙ্গে শমী কায়সার বলেন, গল্পের বেশিরভাগ অংশ সত্য ঘটনা থেকে নেয়া। একাত্তরের ১৪ই ডিসেম্বর, যেদিন বাবাকে (শহীদুল্লা কায়সার) পাকিস্তানি বাহিনী ধরে নিয়ে যায়, সেদিনের অনুভূতির জায়গা থেকে গল্পটি লিখেছি। নতুন প্রজন্মের কাছে ১৪ই ডিসেম্বরের ঘৃণ্য অধ্যায়কে সামনে নিয়ে আসার জন্য গল্পটি ছোটপর্দায় তুলে ধরা হচ্ছে। গল্পে দেখা যাবে, একাত্তরে পাকিস্তানিরা বুদ্ধিজীবীদের নিয়ে যাওয়ার সময় শমীর বাবাকেও ধরে নিয়ে যায়। এরপর তার বিয়ে হয় ধনী পরিবারে। যারা কি না ধনসম্পদ, টাকা-পয়সা, স্বর্ণ-গহনার বাইরে আর কিছুই চিন্তা করে না। নাটকে শমীর শ্বশুরবাড়ির লোকজন মুক্তিযুদ্ধকে উপেক্ষা করে উল্টো ‘গ-গোল’ বলে আখ্যায়িত করে। এদিকে তার শ্বশুর ছিল রাজাকার। ঘটনার পরিক্রমায় ১৪ই ডিসেম্বর শমীর বাবাকে ধরে নিয়ে যায়। কিন্তু প্রতিবছর এ দিনেই তার শ্বশুরবাড়ির লোকজন বাড়িতে নানা রকম পার্টি করে। এ রকম একটা টানাপড়েন সম্পর্ক নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

Share Button

     এ জাতীয় আরো খবর