October 13, 2024, 5:20 pm

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

চলে গেলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রঙ্গলাল দেব

চলে গেলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রঙ্গলাল দেব

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রঙ্গলাল দেব চৌধুরী আর নেই। কানাডার স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৫টায় টরন্টোর সেইন্ট মাইকেল হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮২ বছর। এদিকে, মুক্তিযুদ্ধের শব্দসৈনিক শিল্পী রঙ্গলাল দেবের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে টরন্টোর বাংলা কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। দুর্গা পূজায় বিভিন্ন মন্দিরে সমবেত মানুষগুলোও শোকাভিভূত হয়ে পড়েন। টরন্টোর শিল্পী, সাংস্কৃতিক কর্মীরা ফেসবুকে পোস্ট দিয়ে শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তার প্রতি শ্রদ্ধা জানান। রঙ্গলাল দেব চৌধুরী ১৯৩৬ সালের ৭ই জুলাই  মৌলভীজারের শ্রীমঙ্গলে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে যোগ দেন।

দেশাত্মবোধক এবং জনউদ্দীপনামূলক গান গেয়ে তিনি মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতাকামী জনগণকে উদ্বুদ্ধ করার কাজে আত্মনিয়োগ করেন। শিল্পী রঙ্গলাল খ্যাতিমান সুরকার হিসেবেও নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন। প্রথম ঢাকা ও চট্টগ্রামে বেতারে সংগীত লাইব্রেরি প্রথা তার হাত দিয়েই শুরু হয়।

Share Button

     এ জাতীয় আরো খবর