October 13, 2024, 3:13 pm

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

আইয়ুব বাচ্চুর সম্মানে গাইবেন জেমস

আইয়ুব বাচ্চুর সম্মানে গাইবেন জেমস

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

বাংলাদেশ সরকার আয়োজিত উন্নয়ন মেলার এক কনসার্টে অংশ নিতে জেমস এখন বরগুনায় অবস্থান করছেন। সেখানেই খবর পান-আইয়ুব বাচ্চু আর নেই। এ খবর শুনে স্তব্ধ হয়ে পড়েন বাংলাদেশের ব্যান্ডের মহাতারকা জেমস।

এরপরই বন্ধ করে দেন অনুষ্ঠানের সাউন্ড চেক আর প্র্যাকটিস পর্ব। প্রিয়.কমকে এ খবর জানান, তার মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন।

প্রায় তিন দশক আইয়ুব বাচ্চু ও জেমস শাসন করেছেন দুই বাংলার ব্যান্ড সংগীত। দুজনার শুরুটাও চট্টগ্রাম থেকেই।

রবিন ঠাকুর জানান, উন্নয়ন মেলার এ কনসার্টটি তারা আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করেছেন। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সঙ্গে এ বিষয়ে জেমসের কথা হয়েছে। এরপরই এ সিদ্বান্ত গ্রহণ করা হয়।

এদিকে বরুগুনা থেকে জেমস প্রিয়.কমকে বলেন,‘বাংলা রক সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চু। ১৯৮০ সালের শুরুর দিক থেকে আমার সাথে তার পরিচয়। এরপর দীর্ঘ প্রায় ৪০ বছর সুখে- দুখে, মান-অভিমানে কেটে গেছে।’

‘গতকাল সকালে হঠাৎ এ সংবাদ শোনার পরে মন কিছুতেই বিশ্বাস করতে চাইছিল না যে, ও নেই। সবাইকে এভাবে রেখে ও চলে গেল!’

‘বাংলা রক সংগীতে ওর অবদান বাংলাদেশ চিরদিন মনে রাখবে। ওর সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক ভাষায় বর্ণনা যোগ্য নয়। দীর্ঘ ৪০ বছরের আমাদের এ সম্পর্ক, আপনের চেয়েও আপন। ওর এ চলে যাওয়া আমি কিছুতেই মেনে নিতে পারছি না।’

বাচ্চু ১৮ অক্টোবর সকালে রূপালী গিটার ফেলে চলে গিয়েছেন। তার স্বজনেরা জানান, গতকাল সকালে বাসায় হৃদরোগে আক্রান্ত হন তিনি।

এরপর সকাল সোয়া নয়টার দিকে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জনপ্রিয় এ শিল্পীর মৃত্যুতে তার স্বজন, সহশিল্পী, সহকর্মী ও ভক্তদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তারা শোক প্রকাশ করছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর