October 7, 2024, 2:30 am

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারক ফারুকী

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারক ফারুকী

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত নতুন ছবি ‘ডুব’ গত ২৭শে অক্টোবর বাংলাদেশ ও ভারতের কলকাতায় একসঙ্গে মুক্তি পেয়েছে। এমনকি কলকাতায় ছবিটির মুক্তির আগের দিন এক বর্ণাঢ্য প্রিমিয়ারও অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ও ভারতের পাশাপাশি বর্তমানে এ ছবিটি বিশ্বের আরো কয়েকটি দেশে প্রদর্শিত হচ্ছে। এমন সময় এ ছবির পরিচালক মোস্তাফা সরয়ার ফারুকীকে ঘিরে পাওয়া গেছে আরো দুটি নতুন সংবাদ। এগুলো হচ্ছে ২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কম্পিটিশন অন ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ ফিল্ম’ বিভাগে জুরি সদস্য হয়েছেন তিনি। এরপর আরেকটি আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবেও বিচারক হিসেবে তিনি অংশ নেবেন।

এ প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি হিসেবে উপস্থিত থাকার জন্য ৯ই নভেম্বর ঢাকা থেকে কলকাতায় রওনা করব। এ উৎসব শেষে নেপালের কাঠমান্ডুর একা দেশমা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবেও এবার আমি বিচারক হিসেবে অংশ নেব। কাঠমান্ডুর এই উৎসবে জুরি প্রধান হিসেবে থাকবেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। কলকাতার চলচ্চিত্র উৎসব নিয়ে ফারুকী আরো বলেন, আমি আনন্দিত অ্যাঞ্জেলি অ্যান্ড ইতালোর সঙ্গে জুরি হয়ে। কানজয়ী সিঙ্গাপুরিয়ান ছবি ইলো ইলো বা লাভ ডিয়াজের নর্তে যারা দেখেছেন তাদের অ্যাঞ্জেলিকে চেনার কথা। ইতালো রোমের এশিয়াটিকা ফেস্টিভ্যালের পরিচালক। আর বাংলাদেশ থেকে থাকছি আমি। কলকাতার এই চলচ্চিত্র উৎসব ১০ই নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৭ই নভেম্বর। উল্লেখ্য, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন ইরফান খান, তিশা, রোকেয়া প্রাচী, পার্নো মিত্র প্রমুখ। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ। আর সহ-প্রযোজক হিসেবে রয়েছেন ইরফান খান।

Share Button

     এ জাতীয় আরো খবর