October 10, 2024, 1:25 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

অ্যানিমেশন ফিল্ম উইক ঢাকায় শুরু হয়েছে

বিনোদন ডেস্কঃ

ডিজিটাল লাইফ শিশু-কিশোরদের উপযোগী অ্যানিমেশন ফিল্ম নিয়ে ১৯ এপ্রিল থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী অ্যানিমেশন ফিল্ম শো অ্যানিমেশনফিল্ম উইক। এ আয়োজন চলবে ২৫ এপ্রিল পর্যন্ত।

অ্যানিমেশন ফিল্ম উইক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চলচ্চিত্র নির্মাতা শাবনাম ফেরদৌসি, বেসিস ডিরেক্টর দিদারুল আলম সানি, চলচ্চিত্র নির্মাতা আকা রেজা গালিব এবং অ্যানিমেশন ফিল্ম উইক ডিরেক্টর এস এম কামাল।

ডিজিটাল লাইফের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এস এম কামাল আয়োজক প্রতিষ্ঠান সম্পর্কে বলেন, ডিজিটাল লাইফ একটি আইসিটি ইন্সটিটিউট যেখানে সব বয়সীদের জন্য ডিজিটালশিক্ষার সকল কোর্স করার ব্যবস্থা রয়েছে।

একই সঙ্গে ডিজিটাল জগতের সবধরনের আধুনিক সুযোগ সুবিধা নিয়ে স্বপ্ন বাস্তবায়নে ডিজিটাল লাইফ প্রতিষ্ঠিত হয়েছে ধানমন্ডি ৮ নং রোডের ৩১/এ । ডিজিটাল লাইফ ইন্সটিটিউটে আইসিটি, ফিল্ম, ইংলিশ, পেরেন্ট এবং কিডস নামে পাঁচটি বিভাগ রয়েছে।

এস এম কামাল বলেন, কিডস বিভাগটি বাংলাদেশে সম্পূর্ণ নতুন। বাংলাদেশে শিশু কিশোরদের জন্য তথাকথিত একাডেমিক পড়াশোনার বাইরে তাঁদের মেধা বিকাশের কোন ব্যবস্থা নেই। বর্তমানপৃথিবী যেভাবে এগিয়ে যাচ্ছে তাঁদের সাথেতাল মিলিয়ে চলতে হলে আমাদের শিক্ষা ব্যবস্থায় দ্রুত পরিবর্তন এবং প্রযুক্তিরব্যবহার বাড়াতে হবে।

একাডেমিক পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সৃষ্টিশীল বিষয়নিয়ে চিন্তা করতে হবে এবং সেটা শুরু করতে হবে শুরু থেকেই। তাই বর্তমান সময়ের বিবেচনায় ৭ থেকে ১৮ বছরের শিশু কিশোরদের জন্য গ্রাফিক্স ডিজাইন, অ্যানিমেশন, ডিজিটাল ফটোগ্রাফি এন্ড ফটোশপ এবং ডিজিটাল ফিল্মমেকিংকোর্সগুলো নিয়ে কিডস বিভাগটি সাজানো হয়েছে।

আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, ডিজিটাল লাইফ সব সময় বিভিন্ন ধরনের ফিল্ম শো এর আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এবার শিশু কিশোরদের উপযোগী অ্যানিমেশন ফিল্ম নিয়ে এই “অ্যানিমেশন ফিল্ম উইক” এর আয়োজন।

শিশু কিশোরদের সৃজনশীল মেধাবিকাশে উদ্বুদ্ধ করা এবং অ্যানিমেশনের উপর আগ্রহ সৃষ্টি করা এই অ্যানিমেশন ফিল্ম উইক আয়োজনের উদ্দেশ্য।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/২১এডপ্রিল২০১৮/ইকবাল

 

 

 

 

 

Share Button

     এ জাতীয় আরো খবর