October 6, 2024, 10:27 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

শরীয়তপুরে গোসাইরহাট উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন গ্রহনের লক্ষ্যে রিটার্নিং অফিসারদের সর্বশেষ প্রস্ততি সম্পন্ন। প্রিজাইডিং আফিসারদের ভোট কেন্দ্রে গমনের প্রস্তুতি

২৮ নভেম্বর ২০২১ রোজ রবিবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলাধীন ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার জন্য নির্বাচনী কাজে দায়িত্বরত কর্মকর্তা, প্রশাসন ও পুলিশ প্রশাসন ছিলো বেশ তৎপর।যার ফলশ্রুতিতে অদ্য ২৭ নভেম্বর পর্যন্ত বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া তেমন কোন অনিয়ম লক্ষ্য করা যায় নাই বা আইন শৃঙ্খলা পরিস্থিতিও ছিলো স্বাভাবিক। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচন করার বিষয়ে অংশ গ্রহণকারী প্রার্থী ও জনগণের মাঝে আগাম বার্তা পাঠিয়ে দেয়া হয়েছে।সে কারনে প্রার্থীদের প্রশাসন মুখি না হয়ে ভোটার মুখি হতে দেখা গেছে।প্রায় সকল প্রার্থী নিজের পক্ষে ভোট সংগ্রহের জন্য একই ভোটারের কাছে একাধিকবার যেতে দেখা গেছে।তবে একদিকে যেমন প্রশাসন ছিলো শক্ত অবস্থানে,অন্যদিকে সরকার দলীয় কোন প্রার্থী ঘোষণা করা হয় নাই। এমনকি জেলা,উপজেলার নেতা কিংবা সরকার দলীয় এমপি,বা মন্ত্রীকে নির্বাচনী এলাকায় প্রবেশে দলের হাইকমান্ডের নিষেধাজ্ঞা থাকায় তেমন কাউকে দেখা যায় নাই।তাতে করে নির্বাচনকে নিয়ে কোন অপ্রীতিকর ঘটনা বা আইন শৃঙ্খলার অবনতি রোধ করা সম্ভব হয়েছে।সকল ইউনিয়নে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।রিটার্নিং অফিসার কর্তৃক  নির্বাচনী সকল কার্যক্রম সম্পন্ন করে শেষ দিনের দায়িত্ব প্রিজাইডিং অফিসারদের কাঁধে তুলে দেয়া হয়েছে।প্রিজাইডিং অফিসারগণ ভোট গ্রহন যুদ্ধে যাওয়ার জন্য তাঁদের সৈন্য বাহিনী নিয়ে কেন্দ্রো গমনে প্রস্তুতি নিচ্ছ।আর হয়তো ১/২ ঘন্টার মধ্যে তাঁরা স্ব স্ব ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে চলে যাবে।

এই নির্বাচন সম্পন্ন হতে বাকী মাত্র একদিন।নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য শেষ দিনের নির্বাচনী কাজে দায়িত্বরত কর্মকর্তা, প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ তাদের দায়িত্ব পালনে কঠোর হতে হবে।পাশাপাশি প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও স্থানীয় জনগণকে সর্বাত্মক সহযোতা করতে হবে।যদি এটা সম্ভব না হয় তাহলে তীরে এসে তরী ডোবার মত অবস্থা হবে।
তাই আমাদের সকলক প্রত্যাশা এবারের নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন হয়। যাতে করে ভোটাররা তাদের ভোট পছন্দের প্রার্থীকে দিয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরে যেতে পারে এবং নারী ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে আসা যাওয়া করতে পারে সেদিকে প্রশাসনের নজর রাখা একান্ত প্রয়োজন।বিশেষ করে যে কয়টি ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র আছে সেগুলোতে কঠোর নজরদারি রাখা প্রয়োজন। তাহলেই হয়তো গোসাইরহাট উপজেলারা এই নির্বাচন মডেল নির্বাচন হিসেবে আমরা দেখতে পারবো বলে আশা রাখি।
মোঃ রফিকুল ইসলাম,
জেলা প্রতিনিধি,শরীয়তপুর
Share Button

     এ জাতীয় আরো খবর