September 21, 2024, 9:29 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

রাজশাহীর মোহনপুরে সরকারী খাল দখল করে দোকান নির্মাণের অভিযোগ

রাজশাহী (মোহনপুর) প্রতিনিধিঃঃ
রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভায় সরকারি একটি  খাল দখল করে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। কেশরহাট হাটের মাছ বাজারের পানি নিস্কাশনের রাজশাহী-নওগাঁ ব্রীজের পূর্ব দিকে বিশাল জায়গা দখল করে রাতারাতি মার্কেট নির্মাণের কাজ করছেন পৌর এলাকার মুরগী ব্যাবসায়ী আব্দুল মজিদ নামের প্রভাবশালী এক ব্যক্তি। বিষয়টি স্থানীয় লোকজন পৌরসভা ভূমি অফিসে অভিযোগ করলেও অবৈধ দোকান নির্মাণ কাজ বন্ধ করেনি সংশ্লিষ্টরা।
এদিকে বৃহস্পতিবার (২৪ জুন) সরেজমিনে কেশরহাট পৌরসভায় গিয়ে দেখা যায় রাজশাহী-নওগাঁ মহাসড়ক সংলগ্নে পূর্ব দিকে সরকারী খাল দখল করে   বেশ কয়েকটি দোকান নির্মাণের কাজ চলছে।
স্থানীয় বাসিন্দারা সাংবাদিকদের বলেন, যে খালের ওপর দোকান নির্মাণ করা হচ্ছে এটি একটি প্রবাহমান খাল। কেশরহাট মাছ বাজারের প্রতিদিন শতাধিক ছোট-বড় মাছের গাড়ী লোড-আনলোড হয়ে থাকে এবং মাছ গাড়ীর প্ররিত্যাক্ত পানি নিস্কাশনের একমাত্র পথ ওই খাল। কিন্তু খালের মধ্যে মাটির বাঁধ দিয়ে পানি চলাচল বন্ধ করে অবৈধভাবে দোকান নির্মাণ করছে। এ কাজে তাকে প্রকাশ্য ভাবে কেউ কেউ বাঁধা  দিলেও অদৃশ্য কারনে তার দোকান নির্মাণ কাজ পুরোদমে চলছে।
নাম প্রকাশ না করার শর্তে মাছ বাজারের কয়েকজন ব্যবসায়ী অভিযোগ করে বলেন, সরকারি ওই খালটি দখল করে রাখায় আমাদের মাছ পট্রির পয়ঃনিস্কাশনে বাধাগ্রস্ত হচ্ছে। ওই খাল দিয়ে মাছের বর্জ না নামায় ক্ষতিও হচ্ছে বলেও জানান তারা।
এ বিষয়ে খাল দখলকারি আব্দুল মজিদ জানান, সরকারী খালের উপরে আমি বাঁশের মাচা করে মুরগির ব্যবসা করে আসছি। বর্তমানে কয়েকটি পিলার তোলার কাজ করছি। তিনি আরো বলেন শুধু আমি না আমার মত ওই খালের উপর আরো অনেকে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে রেখেছে।
এ বিষয়ে কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ বলেন, সরকারী খাল দখল করে অবৈধ ভাবে মার্কেট নির্মাণের অভিযোগ মৌখিক ভাবে আমি পেয়েছি।এর পরিপ্রেক্ষিতে জনস্বার্থে সংশ্লিষ্ট বিভাগকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।
এ বিষয়ে রাজশাহী সড়ক বিভাগের  নির্বাহী প্রকৌশলী সামসুজ্জোহার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি অভিযোগ পাইনি। তবে আপনাদের মাধ্যমে অবগত হলাম এবং এ বিষয়ে নেওয়া ব্যবস্থা করছি।
Share Button

     এ জাতীয় আরো খবর