October 7, 2024, 2:25 am

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

ঝিনাইদহে ৫ টিপার্কবন্ধ, কোটিটাকার লোকসান,৩’শ কর্মচারী বেকার

মনিরুজ্জামানসুমন,ঝিনাইদহ:

মহামারীকরোনাভাইরাসে গত ৫ মাসবন্ধরয়েছেঝিনাইদহে বিনোদন কেন্দ্রগুলো। গত ৫ মাসেপার্ক কর্তৃপক্ষের লোকসানহয়েছেপ্রায় কোটিটাকা। আরমানবেতরজীবনযাপনকরছেন ৩’শ পার্কের স্থায়ী ও মৌসুমীকর্মচারীরা।
জানাযায়, ঝিনাইদহে বর্তমানে মোট ৪ টিপার্ক রয়েছে। যেগুলোহলো-শহরের চুয়াডাঙ্গা সড়কের জোহানড্রীমভ্যালীপার্ক এন্ড পিকনিক স্পট, কুষ্টিয়াসড়কেতামান্নাপার্ক, কালীগঞ্জের নলডাঙ্গা রাজবাড়ী, কোটচাঁদপুরেরবকুলসিটিপার্ক ও শহরের নবগঙ্গা নদীরপাড়েঅবস্থিত প্রান্তিকশিশুপল্লী।
পার্কগুলোতেঘুরে দেখাযায়অনেকপার্কে পরিচর্যারঅভাবেঘনঘাসজন্মেছে। পার্কেররাইডারগুলোঅব্যবহৃতঅবস্থায়পড়ে থাকায়নষ্টহচ্ছে। এতদিনপরিচর্যাকরলেও লোকসানেরকারণেঅনেকপার্ক মালিকপরিচর্যাবন্ধকরে দিয়েছে।
শহরের জোহানড্রীমভ্যালীপার্কের স্বত্তাধিকারী মোয়াজ্জেম হোসেনবলেন, এটিএকটিবড়বিনোদন কেন্দ্র। ঝিনাইদহ জেলাছাড়াওআশপাশের জেলা থেকে মানুষপিকনিককরতেএখানেআসে। বিনোদনের ভালব্যবস্থা রয়েছে। এটিররিসোর্ট সেন্টারে থাকারব্যবস্থাওআছে। কমিউনিটি সেন্টার থাকায়অনেকসংস্থা সভারজন্য এসে থাকে। কিন্তু গত ৫ মাসধরেপার্ক বন্ধরয়েছে। পার্ক বন্ধ থাকলেওপরিচর্যাকরাতেহচ্ছে। এখানেপ্রতিদিন ১৫ থেকে ২০ জনকর্মচারীকাজকরছে। দর্শনার্থী আসাবন্ধআরপার্কেরনিয়মিতপরিচর্যাকরানিয়ে গত ৫ মাসে ৫০ লাখটাকার লোকসানহয়েছে। সরকারপার্ক মালিকদের প্রণোদণাদিলে সেইক্ষতিকিছুটাপুষিয়ে নেওয়া সম্ভব হতোবলেতিনিমনেকরেন।
শহরেরতামান্নাপার্কেরম্যানেজাররুহুলআমিনবলেন, ৫ মাসবন্ধ থাকারকারণেএর সাথে জড়িতকর্মচারীরামানবেতরজীবনযাপনকরছেন। পার্কেরপক্ষ থেকে তাদের সহযোগিতাকরাহলেওপর্যাপ্তচাহিদাপূরণকরা সম্ভব হচ্ছেনা। পার্ক চালু থাকলেতারা এ সমস্যা থেকে পরিত্রাণ পেত।
মিলন হোসেননামেপার্কের এক কর্মচারিবলেন, তারা কোনত্রাণসহায়তাপাননি। পার্ক মালিকমাঝেমধ্যে সহযোগিতাকরলেওযা পাচ্ছেনতাতে কোনমতসংসারচলছে। খুব কষ্টেদিনযাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে দ্রæতপার্ক চালুকরার দাবিতার।
জোহানডিমভ্যালীপার্ক এন্ড রিসোর্ট এরম্যানেজার মোঃ হাসানুজ্জামান বলেন, স্থায়ী অস্থায়ীমিলেএখানেপ্রায় দেড়’শমানুষ কর্ম করতো। ৫ মাসতারা বেকার ও মানবেতরজীবনযাপনকরছে। মালিকমাঝেমধ্যে কিছুসাহার্য্য করেন, তাদিয়েচলেনা। পার্কেরসামনেপ্রায়শতাধিক দোকানছিল, যাবর্তমানেবন্ধরয়েছে। পার্ক নাচললে দোকানগুলোচলেনা। যে কারণেতারাও চরম কষ্টেদিনানিপাতকরছেন।
এ ব্যাপারেঝিনাইদহের জেলাপ্রশাসকসরোজকুমারনাথ বলেন, পার্কেরমালিকগণযদি স্বাস্থ্যবিধি মেনেপার্ক চালান। সে শর্ত অনুযায়ীআবেদনকরলেযাচাইকরেসিন্ধান্তগ্রহণকরাহবে।

ঝিনাইদহে নানাকর্মসুচিতেভয়াল ২১ আগস্ট পালিত

মনিরুজ্জামানসুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহে ভয়াল ২১ আগস্ট উপলক্ষেনানাকর্মসুচিপালিতহচ্ছে। এ উপলক্ষেশুক্রবারসকালসাড়ে ৬ টায় জেলাআওয়ামীলীগের দলীয়কার্যালয়েপতাকাউত্তোলনকরাহয়।
পরেশহরের প্রেরনাএকাত্তরচত্তরে স্থাপিতজাতিরজনকেরপ্রতিকৃতিতেপুষ্পমাল্য অর্পণকরাহয়। এসময় জেলাআওয়ামীলীগেরসাধারনসম্পাদকসাইদুলকরিমমিন্টু, সিনিয়রআওয়ামীলীগ নেতাএ্যাড. ইসমাইল হোসেন, মাসুদ আহমেদ সনজুসহঅন্যান্য নেতাকর্মীরাউপস্থিত ছিলেন।
পরে সেখানেসংক্ষিপ্তআলোচনাসভায় বক্তারা ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতেআওয়ামীলীগেরজনসভায়ভয়াবহ গ্রেনেডহামলারতীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ঝিনাইদহ জেলাবিএমএরসভাপতিডা: সিদ্দিকুলইসলামএরইন্তেকাল

মনিরুজ্জামানসুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহ জেলাবিএমএসভাপতি ও ডাঃশামীমাসুলতানার স্মামীএবংশামীমাক্লিনিকের স্বত্তাধিকারীডাঃ এ বি এমসিদ্দুকুলইসলামইন্তেকালকরেছেন (ইন্না..রাজেউন)। বৃহস্পতিবারসন্ধায়ঢাকাপপুলারহাসপাতালেনিউমোনিয়ায়আক্রান্তহয়েচিকিৎসাধীনঅবস্থায়তিনিমারাযান। মৃত্যুকালেতারবয়সহয়েছিল ৭৫ বছর। তিনি দুইসন্তান ও স্ত্রীসহঅসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। অবসরেরআগেতিনি স্বাস্থ্য বিভাগেরসাবেকসহকারিপরিচালকহিসেবে দায়িত্ব পালনকরেন।
শুক্রবারবাদ জুম্মা ঝিনাইদহ মুক্তিযোদ্ধা স্মৃতিজামেমসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে স্থানীয় পৌর গোরস্থানে দাফনকরাহয়। তাঁরমৃত্যুতে খুলনাবিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরেরপরিচালকডা. রাশেদাসুলতানা, ঝিনাইদহেরসিভিলসার্জনডা. সেলিনা বেগম, ঝিনাইদহ জেলা বি এমএএরসাবেকসাধারণসম্পাদকডাঃ দুলালকুমারচক্রবর্তী, বর্তমানসাধারণসম্পাদকডাঃরাশেদ আলমামুন, যুগ্ম-সাধারণসম্পাদকডাঃপ্রসেনজিতবিশ্বাস পার্থ, ঝিনাইদহ প্রেসক্লাবেরসভাপতিএমরায়হান, সাধারণসম্পাদকমাহমুদ হাসানটিপু, সহ-সভাপতিফয়সালআহমেদসহ, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সাংস্কৃতিক ও সামাজিকসংগঠনসহবিভিন্ন শ্রেণী পেশারমানুষ শোকসন্তপ্তপরিবারেরপ্রতিগভীরসমবেদনা ও শোকজানিয়েছেন।

২১ আগষ্ট গ্রেনেডহামলাকারীদের বিচারের দাবিতেঝিনাইদহে মানববন্ধন
ঝিনাইদহপ্রতিনিধি-
২১ আগষ্ট গ্রেনেডহামলাকারীদের বিচারের দাবিতেঝিনাইদহে মৌনমিছিল ও মানববন্ধনকর্মসূচিপালিতহয়েছে। শুক্রবারসকালেসদরউপজেলারনগরবাথানবাজারে এ কর্মসূচিরআয়োজনকরেযুবলীগ।
এতে ব্যানার ফেস্টুননিয়ে স্থানীয়যুবলীগ নেতাসিরাজুলকরিম, ইউপিসদস্য টোকন হোসেন, আনোয়ার হোসেন, জেলাছাত্রলীগেরসহ-সভাপতিমামুনুররশীদ বাদশাসহঅন্যান্যরা বক্তব্য রাখেন। বক্তারা ২১ আগষ্ট গ্রেনেডহামলায়জড়িতদের দৃষ্টান্তমূলকশাস্তি ও বিচার দাবিকরেন। পাশাপাশিপ্রধানমন্ত্রী শেখহাসিনার দীর্ঘায়ুকামনাকরেন।

প্রাইভেট ডিটেকটিভ/২৩ আগষ্ট ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর