October 8, 2024, 8:14 pm

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

কলকাতায় বাংলাদেশের চলচ্চিত্র উৎসব শুরু আজ

কলকাতায় বাংলাদেশের চলচ্চিত্র উৎসব শুরু আজ

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

মুক্তিযুদ্ধ উপলক্ষে বাংলাদেশের চলচ্চিত্র উৎসব শুক্রবার থেকে কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে। একই সঙ্গে নন্দন ও রাজারহাটের নজরুল তীর্থে শুরু হচ্ছে বাংলাদেশের মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি সম্বলিত এক আলোকচিত্র প্রদর্শনী। বাংলাদেশের উপ হাইকমিশনের সহযোগিতায় তথ্য মন্ত্রণালয় আয়োজিত এই চলচ্চিত্র উৎসব ও প্রদর্শনীর উদ্বোধন করবেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। চারদিন ধরে চলা এই উৎসবে বাংলাদেশের মোট ২৪টি ছবি দেখানো হবে। বেশ কয়েকটি ছবি এই প্রথম প্রদর্শিত হচ্ছে বলে জানানো হয়েছে।  উৎসবে দেখানো হবে ‘আয়নাবাজি’, ‘গেরিলা’, ‘আমার বন্ধু রাশেদ’, ‘কৃষ্ণপক্ষ’-এর মতো বেশ কয়েকটি সাড়া জাগানো ছবি। জানা গেছে, আগামি দিনে পশ্চিমবঙ্গের বাছাই করা বেশ কয়েকটি চলচ্চিত্র নিয়েও বাংলাদেশে একটি চলচ্চিত্র উৎসবের ব্যবস্থা করা হবে।

ঢাকার বাইরে রাজশাহি, খুলনা, চট্টগ্রাম, যশোরের মতো শহরগুলিতেও তা দেখানো হবে বলে কলকাতার একটি সংবাদপত্রকে জানিয়েছেন তথ্যমন্ত্রী ইনু।

 

 

Share Button

     এ জাতীয় আরো খবর