September 21, 2024, 7:59 pm

সংবাদ শিরোনাম
কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা

মাদকদ্রব্যের ভয়াল গ্রাস থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে: ড. নাজমানারা

মাদকদ্রব্যের ভয়াল গ্রাস থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে: ড. নাজমানারা
সিলেট অফিস

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন, মাদকের কুফল সম্পর্কে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে। মাদকের ভয়াবহতা সম্পর্কে গণমাধ্যম সহ বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার প্রচারণা বৃদ্ধি করতে হবে।তিনি বলেন, মাদক একটি জীবনকে ধবংশ করে দেয়। তার সাথে ক্ষতিগ্রস্থ হয় একটি পরিবার।

তাই মাদকদ্রব্যের ব্যবহার ও তা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।তবেই মাদক দ্রব্যের ভয়াল গ্রাস থেকে তরুণ সমাজকে রক্ষা করা সম্ভব হবে। অর্থের লোভে আজ মরণ নেশা ইয়াবা তরুণদের হাতে তুলে দিচ্ছে কিছু মাদক ব্যবসায়ী। যা এখন সমাজের বিভিন্ন পর্যায়ে বিস্তার লাভ করেছে। মাদক ব্যবসায়ীরা যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিয়ে নিজেদের টাকার পাহাড় গড়ছে। পাড়া মহল্লায় এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এখন জরুরী।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের আয়োজনে মঙ্গলবার (২ জানুয়ারি) মাদকদ্রব্য অধিদপ্তর কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার, জান্নাতুল নাজনীন আশার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি বিপিএম মো. কামরুল আহসান, এসএমপি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া,সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর