October 8, 2024, 10:38 am

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

শোবিজ অঙ্গন অনন্য মামুনের আদম পাচারের ঘটনায় বিব্রত

শোবিজ অঙ্গন অনন্য মামুনের আদম পাচারের ঘটনায় বিব্রত

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

মানব পাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। জানা যায়, তার সঙ্গে পাচার হওয়া ৫৭ জনকেও আটক করেছে মালয়েশিয়ার গোয়েন্দা পুলিশ। গত শনিবার কুয়ালালামপুরের উইজমা এমসিএ সেন্টারে সিনেমাটিকের আয়োজনে ‘বাংলাদেশি নাইটস’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেন পরিচালক অনন্য মামুন। এ অনুষ্ঠানের অন্যতম আয়োজক তিনি। তার নেতৃত্বে বাংলাদেশি শিল্পীদের একটি দল ওই অনুষ্ঠানে অংশ নেন। এই দলে ছিলেন পরিচালক দেবাশীষ বিশ্বাস, সংগীতশিল্পী আসিফ আকবর, চিত্রনায়িকা আইরিন, মিষ্টি জান্নাত, চিত্রনায়ক নিরব, ইমন, আমান রেজা, মডেল ও অভিনয়শিল্পী আনিকা কবির শখ, আশনা হাবিব ভাবনা, কবির তিথি ও গানের দল চিরকুট।

গত রোববার মালয়েশিয়ার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে পাঁচটায় স্থানীয় পুলিশ সহযোগী মিরাজসহ অনন্য মামুনকে গ্রেপ্তার করে। অনন্য মামুনের বিরুদ্ধে অভিযোগ- তিনি অনুষ্ঠানের নাম করে ৫৭ জনকে মালয়েশিয়ায় পাচারের জন্য সঙ্গে নিয়ে এসেছেন। পুলিশ তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। মালয়েশিয়ায় ওই অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে অংশ নেয়া পরিচালক দেবাশীষ বিশ্বাস মামুনের গ্রেপ্তার হওয়ার খবরটি নিশ্চিত করেন। গতকাল তিনি মুঠোফোনে বলেন, আমি নিজে একজন চিত্র পরিচালক। এ ঘটনা শুধু আমার জন্য না দেশের জন্য লজ্জাজনক। মানব পাচারের বিষয়ে অনন্য মামুনকে আটক করা হয়েছে। আর এখানে অনুষ্ঠান করতে আসা শিল্পীদের সম্মানীও ঠিকমতো দেননি মামুন। এমনকি নিজের টাকায় আমাদের টিকিট কেটে দেশে ফিরতে হচ্ছে। বড় ধরনের বিপদ থেকে বেঁচে গেছেন বলেও আর্টিস্টরা জানান। অভিনেতা আমান রেজা ফেসবুক মেসেঞ্জারে জানান, আমরা শিল্পীরা নিরাপদে আছি। তবে পরিচালক অনন্য মামুন গ্রেপ্তার হয়েছেন। আমি নিজের টাকায় টিকিট কেটে ঢাকায় ফিরব। অনন্য মামুনের আদম পাচারের ঘটনায় বিব্রত এখন শোবিজ অঙ্গন। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, বিষয়টি আমিও জেনেছি। এটা হয়ে থাকলে চলচ্চিত্রশিল্পসহ পুরো দেশের ভাবমূর্তি নষ্ট করেছে অনন্য মামুন। আর তিনি চূড়ান্তভাবে দোষী সাব্যস্ত হলে আমরা সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। কারণ, তার কারণে এখন আমাদের বিদেশে শুটিং করতে গেলে অহেতুক হয়রানি হতে হবে। বাইরের দেশে সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক বলে জানান সাংস্কৃতিক অঙ্গনের অনেক পরিচালক, প্রযোজক ও শিল্পী। শেষ খবর পাওয়া পর্যন্ত অনন্য মামুন বর্তমানে মালয়েশিয়ান পুলিশের হেফাজতে রয়েছেন।

 

 

Share Button

     এ জাতীয় আরো খবর