May 20, 2024, 5:47 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

বাংলাদেশের যুবারা রোমাঞ্চকর লড়াইয়ে ভারতকে হারিয়ে শীর্ষে

বাংলাদেশের যুবারা রোমাঞ্চকর লড়াইয়ে ভারতকে হারিয়ে শীর্ষে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

পারভেজ হোসেনের দাপুটে ফিফটির পরও বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বারবার রঙ পাল্টানো ম্যাচে দলকে পথ দেখালেন আকবর আলী। অধিনায়কের দৃঢ়তায় ভারত অনূর্ধ্ব-১৯ দলকে হারাল বাংলাদেশ।

যুব ত্রিদেশীয় টুর্নামেন্টে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ উইকেটে জিতে শীর্ষে উঠে এসেছে আকবরের দল। ৩৬ বলে ৫ চার ও দুই ছক্কায় ৪৯ রানে অপরাজিত থাকেন অধিনায়ক।

বারবার বৃষ্টির বাধায় পড়া ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৩৬ ওভারে। ভারত ৫ উইকেটে করে ২২১ রান। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশ পায় ৩৩৪ রানের লক্ষ্য।

আকবরদের ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টি নামলে তারা পায় ৩২ ওভারে ২১৮ রানের লক্ষ্য। ৩ বল বাকি থাকতে যা ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

এসেক্সে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ৭ চারে ৪৪ রানের ইনিংসে শুরুর ধাক্কা সামাল দেন কামরান ইকবাল।

প্রাগনেশ দুর্গেশ কানপিলেওয়ার ও অধিনায়ক ধ্রুত জুরেলের ফিফটিতে লড়াইয়ের পুঁজি গড়ে আগের দেখায় বাংলাদেশকে হারানো ভারত। ৬৯ বলে ৫৩ রান করা কানপিলেওয়ারকে কট বিহাইন্ড করে যুব ওয়ানডেতে নিজের প্রথম উইকেট নেন অভিষিক্ত শাহিন আলম।

৬৬ বলে ৭ চার ও দুই ছক্কায় ৭০ রান করা জুরেলকে ফেরান শরিফুল ইসলাম। শেষের দিকে একটি করে ছক্কা ও চারে ২১ রানে অপরাজিত থাকেন সামির রিজভি।

রান তাড়ায় শুরুতেই তানজিদ হাসানকে হারায় বাংলাদেশ। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মাহমুদুল হাসান।

৪৫ বলে ৬ চার ও এক ছক্কায় ৫১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন পারভেজ। তিন চারে ৩০ রান করেন তৌহিদ হৃদয়। তিন রানের মধ্যে এই দুই ব্যাটসম্যানের সঙ্গে শাহাদাত হোসেন ফিরলে চাপে পড়ে যায় বাংলাদেশ।

শামিম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরীকে নিয়ে দলকে এগিয়ে নেন আকবর। জয়ের জন্য শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। ৩১তম ওভারের শেষ দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে ম্যাচ বাংলাদেশের দিকে নিয়ে আসেন অধিনায়ক। পরের ওভারে ফ্রি-হিটে বাউন্ডারি হাঁকিয়ে দলকে এনে দেন টুর্নামেন্টে তৃতীয় জয়।

ইংল্যান্ডের বিপক্ষে আগের দুই দেখাতেই জিতেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে হেরেছে একটিতে, পরিত্যক্ত হয়েছে অন্য ম্যাচ। ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বাংলাদেশ। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ভারত। ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তলানিতে আছে স্বাগতিক ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৩৬ ওভারে ২২১/৫ (কামরান ৪৪, জয়সাল ১১, কানপিলেওয়ার ৫৩, জুরেল ৭০, সামির ২১*, রাওয়াত ৪, করন ৯*; শরিফুল ২/৪৯, মৃত্যুঞ্জয় ১/৫২, শাহিন ১/৩৩, শামিম ১/৩০, রাকিবুল ০/৪৮, হৃদয় ০/৮)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ৩২ ওভার ২১৮) ৩১.৩ ওভারে ২১৯/৮ (তানজিদ ৪, পারভেজ ৫১, মাহমুদুল ২০, হৃদয় ৩০, শাহাদাত ১, আকবর ৪৯*, শামিম ২২, মৃত্যুঞ্জয় ১৬, রাকিবুল ৪, শরিফুল ১*; কার্তিক ০/৬০, মিশ্র ৩/৪৭, পুর্নাক ২/৪৭, বিষ্ণুই ২/২৫, করন ১/৩৭)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশ ২ উইকেটে জয়ী

Share Button

     এ জাতীয় আরো খবর