May 20, 2024, 5:18 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

‘আমাদের চলচ্চিত্র এখন অনেক এগিয়ে’

‘আমাদের চলচ্চিত্র এখন অনেক এগিয়ে’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

অভিনেত্রী অপর্ণা ঘোষ ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও সফল। ‘তবুও ভালোবাসি’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ছোট পর্দায় অভিনয় শুরু করেন তিনি। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার।

তিনি গাজী রাকায়েতের ‘মৃত্তিকা মায়া’, প্রসূন রহমানের ‘সুতপার ঠিকানা’, ফাখরুল আরেফিন খানের ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রে কাজ করে দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলেন।

গাজী রাকায়েতের ‘মৃত্তিকা মায়া’ চলচ্চিত্রে অভিনয় করে ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে পুরস্কার পান তিনি। এদিকে অপর্ণা আরো একটি নতুন চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন।

এই চলচ্চিত্রটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, জীবনানন্দ দাশের বায়োপিক নিয়ে এটি নির্মাণ হতে যাচ্ছে। তবে এই চলচ্চিত্রটি সম্পর্কে এখন বিস্তারিত কিছু বলতে চাই না। আমার অন্য কাজের পাশাপাশি নতুন এই চলচ্চিত্রের জন্য প্রস্তুতি নিচ্ছি। সবকিছু চূড়ান্ত হলেই এ সম্পর্কে জানাবো।

বর্তমানে চলচ্চিত্রের অবস্থা কেমন মনে হচ্ছে? এই সম্পর্কে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে আমাদের কিছু চলচ্চিত্র দেশের বাইরেও মুক্তি পেয়েছে। এটি আমাদের জন্য অনেক আনন্দের বলতে পারি। আমি মনে করি গেল কয়েক বছরের চেয়ে আমাদের চলচ্চিত্র এখন অনেক এগিয়ে।

বর্তমানে বিভিন্ন ধারার চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। দর্শকরা সেই সব ছবি দেখছেও। এভাবে চলতে থাকলে আমাদের চলচ্চিত্র অনেক দূর যাবে বলে আমি বিশ্বাস করি। অপর্ণা বর্তমানে নতুন ছবির প্রস্তুতির জন্য ছোট পর্দায় কাজ কম করছেন বলে জানান।

তবে এস এ টিভিতে তার অভিনীত ‘মন ছুঁয়েছে মন’ শিরোনামের একটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এটি পরিচালনা করেছেন মানিক মানবিক। নাটকটি দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এদিকে সম্প্রতি তিনি জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনের সঙ্গে ‘আকাশে মেঘ নেই’ শিরোনামের নতুন একটি ধারাবাহিকের কাজ শুরু করেছেন।

এটি পরিচালনা করছেন রাশেদ রাহা। এই ধারাবাহিকটি প্রসঙ্গে অপর্ণা বলেন, ধারাবাহিকে বেশ কিছুদিন বিরতির পর মিলন ভাইয়ের সঙ্গে কাজ করছি। সমসাময়িকের চেয়ে এর গল্পটা আলাদা। বলা যায় আমাদের সমাজেরই বাস্তব প্রতিফলন ফুটে উঠেছে নাটকের গল্পটিতে।

ছোট পর্দা ও চলচ্চিত্র দু’মাধ্যমেই অপর্ণা দর্শকপ্রিয়তা লাভ করেছেন। সাবলীল অভিনয়ে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী। অভিনয়ের সময় কোন বিষয়টিকে প্রাধান্য দিয়ে থাকেন? এমন প্রশ্নের জবাবে অপর্ণা বলেন, এই ক্ষেত্রে গল্প ও চরিত্রের প্রতি বেশি মনোযোগ দিয়ে থাকি।

যেকোনো অভিনয়শিল্পীকেই গল্পের আবেদন অনুযায়ী চরিত্রের মধ্যে প্রবেশ করতে হয়। আর তা করা না হলে দর্শকরা সে চরিত্রটি গ্রহণ করে না বলে অপর্ণার ভাষ্য। সাম্প্রতিক সময়ের নাটক নিয়ে দর্শকদের নানা রকম মন্তব্য শোনা যায়। বিশেষ করে প্রায় নাটকের গল্পই একই ধারার হচ্ছে বলে অনেকে বলে থাকেন।

এ সম্পর্কে মন্তব্য জানতে চাইলে অপর্ণা বলেন, আমাদের দেশীয় নাটকের দর্শকরা বিদেশি চ্যানেল কিংবা সিরিয়ালে আসক্ত। স্টার জলসা, জি বাংলা, স্টার প্লাসসহ বিভিন্ন চ্যানেল তারা দেখছে। সেই দিক থেকে আমাদের টিভি চ্যানেলগুলো পিছিয়ে পড়েছে। চ্যানেলগুলোর কিছু মানহীন নাটক প্রচারের কারণেই এমনটা হচ্ছে বলে আমি মনে করি। ভালো বাজেট ও ভালো নাটকের প্রচার-প্রচারণা হচ্ছে না আমাদের চ্যানেলে।

সেই কারণে দর্শকরা ভালো নাটক প্রচার হলেও দেখার সুযোগ পাচ্ছে না। দেশীয় নাটকের প্রতি আমাদের টিভি চ্যানেলগুলোকে আরো বেশি আন্তরিক হতে হবে।

অপর্ণার ভবিষ্যৎ পরিকল্পনা কি জানতে চাইলে তিনি বলেন, অভিনয় নিয়েই থাকতে চাই। অভিনয়কে ভালোবাসি। এর মধ্য দিয়ে আমি দর্শকদের ভালোবাসা পেয়ে আসছি। মানহীন নয়, রুচিশীল নাটক-চলচ্চিত্রের মধ্য দিয়েই টিকে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন অপর্ণা।

Share Button

     এ জাতীয় আরো খবর