February 26, 2024, 1:47 pm

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

জব্দ লয়েডস কো-অপারেটিভের ব্যাংক অ্যাকাউন্ট

জব্দ লয়েডস কো-অপারেটিভের ব্যাংক অ্যাকাউন্ট

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বেশি মুনাফার টোপ দিয়ে গ্রাহকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে লয়েডস কমার্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কো-অপারেটিভ সোসাইটির সঙ্গে সম্পৃক্ত ৯ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। এসব ব্যক্তিদের নামে কোনো অ্যাকাউন্ট পরিচালিত হলে আগামি ৭ দিনের মধ্যে তা জানাতে বলা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ক্ষমতা বলে সম্প্রতি এ নির্দেশনা দিয়েছে। চিঠিতে বলা হয়েছে, লয়েডস কমার্সের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সৈয়দ আনোয়ারুল হাসিব, তার বোন ও সহ-সভাপতি আমিনুন আরা বেগম, সহ-সভাপতি এইচ এম নূরুল হক, সদস্য মো. সিরাজুল ইসলাম, আবদুল আজিজ, ফারহানা সাদিক, আমেনা জাহান বীথি, শেখ নওরোজহ আহমেদ ও নাজহমুল হায়দার এবং এদের পরিবারের কোনো সদস্যের নামে অ্যাকাউন্ট থাকলে এর লেনদেন ৩০ দিনের জন্য স্থগিত রাখতে হবে।

জানা গেছে, প্রতিষ্ঠানটি প্রায় ২ হাজার গ্রাহকের কাছ থেকে শত কোটি টাকা নিয়ে এখন উধাও। প্রতিষ্ঠানটির উপদেষ্টা খান মো. ফিরোজ কবির। তিনি চার্টার্ড ক্রেডিট কো-অপারেটিভ নামের আরেকটি প্রতিষ্ঠানের এমডি। বিভিন্ন গ্রাহক থেকে ১৩৫ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দায়ের করা বিভিন্ন প্রতারণার মামলায় তিনি এখন জেলে আছেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর