October 8, 2024, 8:14 pm

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

শ্রীমঙ্গলে মোবাইল কোর্ট এর অভিযান

রিপন মিয়া জেলা প্রতিনিধি মৌলভীবাজার::
 আজ ১ সেপ্টেম্বর,  পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের উদ্যোগে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় সহকারী কমিশনার (ভূমি), শ্রীমঙ্গল ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নেছার উদ্দিন এর নেতৃত্বে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ধারা ৬(ক) লংঘন করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি করায় শ্রীমঙ্গল উপজেলার স্টেশন রোডস্থ লোকনাথ স্টোর ও মডার্ন  স্টোর হতে আনুমানিক ৬০ (ষাট) কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট ৬০,০০০/- (ষাট হাজার) টাকা জরিমানা আদায় করা হয়েছে।
তাছাড়া অমিত এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের মালিকানাধীন একটি গোডাউনে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখার তা সীলগালা করা হয়েছে। উক্ত প্রতিষ্ঠানের মালিককে না পাওয়া যাওয়ায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।
উক্ত মোবাইল কোর্টে  প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ বদরুল হুদা।
জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ব্যবহার অনুপযোগী করে পরবর্তী  ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
Share Button

     এ জাতীয় আরো খবর