October 8, 2024, 10:49 pm

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

১ সেপ্টেম্বর থেকে গণপরিবহনে আগের ভাড়া: কাদের

শর্ত সাপেক্ষে পয়লা সেপ্টেম্বর থেকে গণপরিবহনে আগের ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে ঢাকা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাদের সাথে অনলাইনে মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগের ভাড়া কার্যকর হলেও বাসের চালক, হেলপার, যাত্রীসহ সবাইকে মাস্ক পরতে হবে। বাসে আসন সংখ্যার বেশি যাত্রী তোলা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে চালককে গাড়ি চালানোর পাশাপাশি যাত্রা শুরু ও শেষে যানবাহনকে জীবাণুমুক্ত করতে হবে।

তিনি আরো বলেন, আমি নিয়ম মেনে এবং শর্ত মেনে পরিবহন চালানোর জন্য পরিবহন মালিক-শ্রমিকদের আহ্বান জানাচ্ছি। পাশাপাশি যাত্রী সাধারণকেও মাস্ক পরিধানসহ নিজের সুরক্ষায় সচেতন থাকার অনুরাধ জানাচ্ছি।

নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বিআরটিএকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

করোনাভাইরাসের কারণে গত ২৪ মার্চ সারা দেশে গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করে সরকার। পরে গত ১ জুন থেকে শর্তসাপেক্ষে বাস ও মিনিবাসের ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর অনুমোদন দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। তবে শুরু থেকেই এ নিয়ে ক্ষোভ ছিলো যাত্রীদের। কারণ বেশিরভাগ বাসেই মানা হচ্ছিল না স্বাস্থ্যবিধির পাশাপাশি এক আসন ফাঁকা রেখে যাত্রী চলাচলের বিষয়গুলো।

Share Button

     এ জাতীয় আরো খবর