October 10, 2024, 6:23 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

তাহিরপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে ত্রাণ ও টাকা আত্মসাতের অভিযোগ

কামাল হোসেন,তাহিরপুর (সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও আত্মীয়করণের মাধ্যমে বর্তমান বৈশ্বিক মহারারী করোনার প্রাদুর্ভাব কালিন সরকারি খাদ্য সহায়তার ত্রাণ, নগদ অর্থ ও বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের ২ নং ওয়ার্ড সদস্য আব্দুল মন্নাফের বিরুদ্ধে। এ বিষয়ে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকতার বরাবর একই ইউনিয়নের বিন্দারবন্ধ গ্রামের মোহাম্মদ আব্দুল মোতালিবের ছেলে ২ নং ওর্য়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. বুরহান উদ্দিন ওই ইউপি সদস্য আব্দুল মন্নাফের বিরোদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য আব্দুল মন্নাফ নির্বাচিত হওয়ার পর থেকেই ওয়ার্ডের গরীব অসহায়দের নামে আসা ত্রাণ, ওএমএসের চাল, ভিজিডি কার্ড, সরকারি ঘর, বয়স্ক ভাত ও মাতৃত্বকালীন ভাতা দেয়ার কথা বলে বিভিন্ন অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও আত্মীয়করণের মাধ্যমে টাকা আত্মসাত করছেন ইউপি সদস্য আব্দুল মন্নাফ।
লিখিত অভিযোগ সূত্রে আরো জানা গেছে, দক্ষিণ বড়দল ইউনিয়নের হাফানিয়া গ্রামের মৃত আয়েত আলীর ছেলে মজনু মিয়া কে সরকারি ঘর দেয়ার কথা বলে মজনু মিয়ার কাছ থেকে অফিস খরচ বাবদ বিশ হাজার টাকা উৎকোচ নেন ওয়ার্ড সদস্য আব্দুল মন্নাফ।
কিন্তু টাকা নেয়ার পর মজনু মিয়া কে ঘর না দিয়ে ওই টাকা দিয়ে ইউপি সদস্য আব্দুল মন্নাফের আপন ছোট ভাই আব্দুল হাসিমের নামে সরকারি ঘর বরাদ্ধ নিয়ে আসে। এবং তার নিজেই পতিত জমিতে ওই ঘর নির্মাণ করে নিজেই ব্যবহার করছেন এমন অভিযোগ ঘর বরাদ্ধ চাওয়া হতদরিদ্র মজনু মিয়াসহ স্থানীয় এলাকাবাসীর।
অভিযোগে আরও উল্লেখ করা হয়, ওই ইউপি সদস্য আব্দুল মন্নাফ একই গ্রামের নুর মিয়ার ছেলে ইসুব আলী কে ভিজিটির কার্ড বাবদ উৎকোচ নিয়েছেন বিশ হাজার টাকা। একই ওয়ার্ডের লেদারবন্ধ গ্রামের মৃত আব্দুল আলীর ছেলে আর্শাদ মিয়াকে ভিজিডি কার্ড দেয়ার কথা বলে তার নিকট থেকেও দুই হাজার টাকা আত্মসাত করেন। তাছাড়া বিন্ধারবন্ধ গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে জবান আলীকে বয়স্ক ভাতার কার্ড দেয়ার কথা বলে তার কাছ থেকে দুই হাজার টাকা, অপরদিকে গর্ভবতী মহিলাদের পুষ্টির তালিকায় নাম দেয়ার কথা বলে বিন্ধারবন্ধ গ্রামের আক্কাস আলীর গর্ভবতী স্ত্রী মরজিনা ও একই গ্রামের সজাফর মিয়ার স্ত্রী চম্পা বেগমের নাম দেয়ার কথা বলে তাদের দু জনের কাছ থেকেই দুই হাজার করে মোট চার হাজার টাকা আত্মসাত করেন।
সূত্রে আরও জানা যায়, এপ্রিলের ৯ তারিখ বিন্ধারবন্ধ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ত্রান বিতরনের সময়ে অনিয়ম, স্বজনপ্রীতি ও আত্মীয়করণের মাধ্যমে ওয়ার্ডের অসহায় লোকদের তালিকায় নাম না দিয়ে ওয়ার্ড সদস্য আব্দুল মন্নাফ তার আপন ভাই, আপন দুই ভাইয়ের স্ত্রী, চাচাতো ভাই, বোন ও ভাগনীর নাম ব্যবহার করে অভিনব কায়দায় অসহায়দের ত্রান আত্মসাত করেন তিনি।
সম্প্রতি ওয়ার্ড সদস্য আব্দুল মন্নাফ ওএমএস এর ২২বস্তা চাল আত্মসাত করার দায়ে তাকে তখনকার তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কারণ দর্শানোর নোটিশ প্রদান করলেও বিষয়টি ধামাচাপা দেয়া হয়েছে বলে জানাগেছে।
ওয়ার্ডবাসী জানান, ইউপি সদস্য মন্নাফের অত্যাচারে বিন্ধারবন্ধ গ্রামের শহীদ মিয়া নামে এক ব্যাক্তি কয়েক বছর ধরে গ্রাম ছাড়া। দুই বছর পূর্বে ত্রাণ সামগ্রী অনিয়মের প্রতিবাদ করায় লেদারবন্ধ গ্রামের মনু মিয়া নামক এক ব্যাক্তি সন্ত্রাসী হামলার শিকার হোন। সম্প্রতি আনন্দ বাজারে মোছা মিয়া নামক এক পল্লী চিকিৎসকের ফার্মেসীতে হামলা ও ভাংচুর করে। এছাড়া তুচ্ছ বিষয় নিয়ে ওয়ার্ডের অসহায় নিরহ ব্যাক্তিদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন তিনি সহ তার লাঠিয়ান বাহিনী।
অভিযোগকারী বুরহান উদ্দিন জানান, আব্দুল মন্নাফ ওয়ার্ড সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই একের পর এক অনিয়ম ও দূনীর্তি করে আসছেন। তার এসব অন্যায়ের প্রতিবাদ করলেই তার ভাই মোতালিবসহ, সে মিথ্যা মামলা দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করে। গ্রামের লোকজন তার লাঠিয়ান বাহিনীর ভয়ে কথা বলে না।
জানতে চাইলে অভিযুক্ত ওয়ার্ড সদস্য আব্দুন মন্নাফ বিষয়টি অস্বীকার করে জানান, তিনি কোনো অনিয়ম, দূর্নীতির সঙ্গে জড়িত নন। সরকারি ঘর অন্যজনের নামে এনে নিজের ভাইয়ের নামে দিয়েছেন কিনা এমন এক প্রশ্নের কোন সুদুত্তর দিতে পারেননি তিনি।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি এ বিষয়ে বলেন, দক্ষিণ বড়দল ইউনিয়নের এক ওয়ার্ড সদস্যর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রাইভেট ডিটেকটিভ/৩০ এপ্রিল ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর