October 6, 2024, 3:53 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন ক্ষমতা! নাকি আড়ালে ছিলো ভিন্ন কোনো উদ্দেশ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী হাসিনার?

চমক দিয়ে শেষ হল নাহি অ্যালুমিনিয়ামের প্রথম দিনের লেনদেন

চমক দিয়ে শেষ হল নাহি অ্যালুমিনিয়ামের প্রথম দিনের লেনদেন

 

ডিটেকটিভ নিউজ ডেস্ক

চমক দিয়েই শেষ হল পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের প্রথম দিনের লেনদেন । আজ কোম্পানিটির সর্বশেষ লেনদেন হয় ৮৩ টাকায়। সে হিসেবে লেনদেনের প্রথম দিনেই ৮১২ দশমিক ০৯ শতাংশ শেয়ার দর বেড়েছে কোম্পানিটির।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ নাহি অ্যালুমিনিয়ামের শেয়ারটি সর্বোচ্চ ১২০ টাকায় লেনদেন হয়। আর সর্বনিম্ন ৮০ টাকায় লেনদেন হয়েছে। এর মাধ্যমে শেয়ারটির ক্লোজিং প্রাইস দাড়িয়েছে ৮১.৬০ টাকায়। আগামীকাল বড়দিনের ছুটির কারণে লেনদেন বন্ধ থাকবে। ২৬ ডিসেম্বর মঙ্গলবার আবার  শেয়ারটির লেনদেন শুরু হবে।

আজ কোম্পানিটির ৪৯ লাখ ৪২ হাজার ২৩০টি শেয়ার ১৬ হাজার ৯৩৩ বার হাতবদল হয়েছে। যার বাজার মূল্য  ৪৭ কোটি ২৯ লাখ টাকা।

এর আগে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে গত ২৪ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত কোম্পানির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। এক্ষেত্রে চাহিদার ৬২ দশমিক ৩১ গুণ বেশি আবেদন জমা পড়ে। যাতে আইপিও বিজয়ীদের নির্ধারণ করতে ২৩ অক্টোবর লটারির আয়োজন করা হয়।

জানা যায়,  কোম্পানিটি পুঁজিবাজারে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার (প্রতিটি শেয়ার ১০ টাকা করে) ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ টাকা ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করা হবে।

উল্লেখ্য ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ১৫ টাকা ৩৪ পয়সা।

Share Button

     এ জাতীয় আরো খবর