October 6, 2024, 3:55 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন ক্ষমতা! নাকি আড়ালে ছিলো ভিন্ন কোনো উদ্দেশ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী হাসিনার?

অনিশ্চিত ‘ইন্সপেক্টর নটি কে’

অনিশ্চিত ‘ইন্সপেক্টর নটি কে’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ইন্সপেক্টর নটি কে ছবিটি সরস্বতী পূজা উপলক্ষে জানুয়ারিতে দুই বাংলায় মুক্তি পাওয়ার কথা। এরইমধ্যে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎ’স    ফিল্ম ওয়ার্কসের ব্যানারে ৯০ ভাগ  শুটিং শেষ হয়েছে ছবিটির। শুটিং করা অংশের সম্পাদনা, ডাবিংও শেষ। ছবির পোস্টারের ‘প্রথম লুক’ও কলকাতা থেকে বেরিয়েছে।

যৌথ প্রযোজনার নিয়মে ছবির বাকিটুকু হবে বাংলাদেশে। কিন্তু যৌথ প্রযোজনার নতুন নীতিমালা  এবং প্রিভিউ কমিটি এখনো গঠিত না হওয়ার কারণে  বাকি কাজ শেষ করা যাচ্ছে না। এর ফলে ছবিটির ভবিষ্যৎ অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে।

প্রযোজনা প্রতিষ্ঠান দুটি বলছে, নতুন নীতিমালা গঠন ও প্রিভিউ কমিটি না থাকার কারণে বাংলাদেশে কাজটি শেষ করা যাচ্ছে না। তাই ছবিটি যৌথ প্রযোজনায় থাকা না-থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এ ব্যাপারে ছবির কলকাতা অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎ’স ফিল্ম ওয়ার্কসের কর্মকর্তা গোপাল মদনানী কলকাতা থেকে মুঠোফোনে বলেন, এ ব্যাপারে বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ভালো বলতে পারবে।

তবে তিনি বলেন, ছবিটি জানুয়ারিতে দুই   বাংলায় মুক্তির কথা। বাংলাদেশে যৌথ প্রযোজনার ছবি প্রিভিউ করার আপাতত কোনো কমিটি নেই। তাই এখন ছবিটির যৌথ প্রযোজনার বিষয়টি নিয়ে কোনো  মন্তব্য করা যাচ্ছে না।

ছবির পরিচালক অশোক পাতি জানিয়েছেন, ছবির বাকি কাজ শেষ করতে গত জুন মাসে বাংলাদেশে লোকেশন পছন্দ করা হয়েছে। কলকাতা থেকে মুঠোফোনে এই পরিচালক বলেন, ‘এখন বাংলাদেশে গিয়ে শুটিং শেষ করলেও ছবির প্রিভিউ করার কোনো কমিটি নেই সেখানে। শিগগিরই কমিটি গঠিত হবে, তাও বলা যাচ্ছে না। ফলে জানুয়ারিতে দুই দেশে একসঙ্গে ছবিটি মুক্তির কোনো সম্ভাবনা দেখছি না।’

বর্তমানে দুবাইয়ে অবস্থানরত ছবির বাংলাদেশ অংশের প্রযোজক আবদুল আজিজ এখনই কোনো মন্তব্য করতে চাননি।

ছবির নায়িকা নুসরাত ফারিয়া ছবির কলকাতা অংশের প্রযোজক ও নায়ক জিতের বরাত দিয়ে বলেছেন, ‘চলতি মাসের মধ্যে যদি এসব সমস্যার সমাধান না হয়, তাহলে বাকি শুটিং কলকাতায় শেষ করা হবে। তখন আর এটি যৌথ প্রযোজনার ছবি থাকবে না।’

নীতিমালা ও প্রিভিউ কমিটির বিষয়ে কথা হয় বাতিল হওয়া কমিটির সদস্য মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে। বিষয়টি নিয়ে এই পরিচালক নেতা বলেন, যৌথ প্রযোজনার নীতিমালা বাতিল হওয়ার আগেই এই ছবির শুটিং শুরু হয়েছে।

ফলে ছবিটির শুটিং করতে সমস্যা নেই। কিন্তু ছবিটি মুক্তি দিতে হলে তো প্রিভিউ কমিটি লাগবে। গুলজার বলেন, এ মাসের শেষেই চূড়ান্ত নীতিমালা প্রকাশ করার কথা। এরপরই প্রিভিউ কমিটি হবে।

গত সেপ্টেম্বর মাসে ইতালিতে ইন্সপেক্টর নটি কে ছবির শুটিং শুরু হয়। এরপর আরও দুই দফা ভারতের বিভিন্ন লোকেশনে শুটিং হয় যৌথ প্রযোজনার এই ছবির।

Share Button

     এ জাতীয় আরো খবর