September 28, 2024, 6:10 pm

সংবাদ শিরোনাম
মজলুম সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী’র রুহের মাগফিরাতে দোয়া অনুষ্ঠান বৈষম্যের পদভারে পিষ্ঠ নাটোরের প্রাণ এ্যাগ্রো এবং পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষনা সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত, আহত ৪ সিএনজি সহ চার ছিনতাইকারী জনতার হাতে আটক, পালিয়ে যাওয়ার সময় গাইবান্ধার সাদুল্লাপুরে গলায় রশি পেচিয়ে বৃদ্ধ মহিলার আত্মহত্যা ময়মনসিংহে ১৬৬ বস্তা জিরা ও ৩০০ পিস ভারতীয় কম্বল জব্দ, আটক ৪ চিলমারীতে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত হবিগঞ্জের নবীগঞ্জে হত্যা মামলার পলাতক আসামীকে কুমিল্লার ময়নামতি থেকে গ্রেফতার করেছে র‌্যাব বাগআঁচড়া-নাভারণ সড়কের বেহাল দশা,দেখার কি কেউ নেই?

পার্বতীপুরে ৫২ বছর বয়সে এমবিএ পরীক্ষায় ফাস্ট ক্লাস ফাস্ট হাবিবুর রহমান ক্রেস্ট পেলেন।

পার্বতীপুরের মোঃ হাবিবুর রহমান:-  ৫২ বছর বয়সে এমবিএ পরীক্ষায় ফাস্ট ক্লাস ফার্স্ট এ-র সনদ অর্জনে তাক পার্বতীপুর ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের এস,এস,সি ব্যাচ এর পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) পার্বতীপুর পৌরসভা মিলনায়তনে ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের এসএসসি’র ব্যাচ এ-ই ক্রেস্ট প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পার্বতীপুর উপজেলার ৮৬ ব্যচের ২ শতাধিক শিক্ষার্থী বৃন্দ।
আলোচনা শেষে হাবিবুর রহমানের হাতে ক্রেস্ট তুলে দেন উক্ত ব্যাচের বন্ধুবান্ধব গন।
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগ সূত্রে জানা গেছে মোহাম্মদ হাবিবুর রহমান ৫২ বছর বয়সে  অক্টোবর- ২০২২ এ প্রকাশিত এমবিএ (সন্ধ্যাকালীন) ব্যাচে ৪.০০ এর মধ্যে সর্বোচ্চ ৩.৮৬ সিজিপিএ নিয়ে ব্যাচের ১৪০ জন শিক্ষার্থীর মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন। তিনি পার্বতীপুর উপজেলাধীন ২নং মন্মথপুর ইউনিয়নের রাজা বাসর গ্রামের মৃত; আলহাজ্ব এলাহী বকস ও মরিয়ম নেছা এ-র ৩য় পুত্র। এক নজরে তার শিক্ষা সনদ অর্জন, বিজ্ঞান শাখায় ১৯৮৬ সালে তিনি পার্বতীপুরের জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ১৯৮৮ সালে পার্বতীপুর সরকারি ডিগ্রি কলেজ থেকে  উচ্চ মাধ্যমিক ও ১৯৯৩ স্নাতক পাস করেন।
চাকুরী জীবন শুরু ১৯৯২ পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে মাঠকর্মী হিসেবে যোগদান করে, পদোন্নতি পেয়ে বর্তমানে তিনি এখন স্পেশাল  অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে কর্মরত। চাকরির চলাকালী ২০০৭ সালে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে মাস্টার্স অব সোসাল সায়েন্স (অর্থনীতি) পরীক্ষায় প্রথম শ্রেণীর সনদ অর্জন করেন, চাকুরীর পাশাপাশি  প্রায় ১৫ বছর পর ২০২২ সালে ৫২ বছর বয়সে তিনি এমবিএ সনদ অর্জন করেন। দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড . মোঃ জাহাঙ্গীর কবির জানান,  মোঃ হাবিবুর রহমান এমন একজন প্রতিভাবান ব্যক্তি , যিনি সব সময় নতুনত্বের সন্ধানী ও শিক্ষা পিপাসু , নতুন কিছু জানতে ও শিখতে পছন্দ করেন। তার শিক্ষক হিসেবে আমি তার অসাধারণ ফলাফলের জন্য গর্বিত। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোঃ শামীম হোসাইন ও বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোঃ মোখলেসুর রহমান সালাফি বলেন , এদেশে অনেকেই মনে করেন যে, শিক্ষা একটি নির্দিষ্ট বয়সেই সিমাবদ্ধ পরে আর উচ্চ শিক্ষার শিখরে পৌঁছানো সম্ভব নয় কিন্তু না মোঃ হাবিবুর রহমানের অসাধারণ ফলফলের মাধ্যমে প্রমাণ করে দেখিয়ে দিলেন পড়াশোনায় বা শিক্ষার পথে বয়স কোনো বাঁধাই নয় ওনারা আরো বলেন, আমাদের ইতিপূর্বের ১১ টি সান্ধ্যোকালীন ব্যচের এমবিএ পরীক্ষার শিক্ষার্থীদের মধ্যে মোঃ হাবিবুর রহমান সিজিপিএ ৪.০০ এর মধ্যে সর্বোচ্চ ৩.৮৬ পেয়ে প্রথম শেণিতে প্রথম স্থান অধিকার করে ডিপার্টমেন্টের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন, আমরা তার সফলতা কামনা করি।
ওয়ার্ল্ড মিশন প্রেয়ারলীগ ( ল্যাম্ব হাসপাতাল ) অপারেশন ডিরেক্টর স্বপন পাহান জানান , তাদের প্রতিষ্ঠানে হাবিবুর রহমান দীর্ঘ ৩০ বছর ধরে হাসপাতালের  বিভিন্ন বিভাগে ব্যবস্থাপনার কাজ দক্ষতার সঙ্গে নিজ দায়ীত্ব পালন করে আসছেন। তার এমন অর্জনে তিনি ও ল্যাম্ব কর্তৃপক্ষ মনে করেন হাবিবুরের মত বয়স্ক শিক্ষার্থী শিক্ষা অর্জনের আগ্রহ দেখে এলাকাবাসী অনুপ্রাণিত হবেন।
Share Button

     এ জাতীয় আরো খবর