July 5, 2024, 10:37 am

সংবাদ শিরোনাম
রংপুর মিঠাপুকুরে সেফটিক ট্যাংকে পড়ে তিনজনের মর্মান্তিক মৃত্যু অনুমোদনহীন বৃক্ষ মেলার নামে চলছে বিনোদন ও বানিজ্য মেলা।অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা কুলাউড়ার রাবেয়া প্রাথমিকের বন্যার্তদের মাঝে বিএনপির ফ্রি ঔষধ বিতরণ মানবিক কাজে জামায়াতে ইসলামী সব সময় জনগণের পাশে আছে –এডঃ এহসানুল মাহবুব জুবায়ের শার্শায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ইউপি সদস্যকে জরিমানা রংপুর বিভাগে ৩য় ও ৪র্থ ধাপের উপজেলা পরিষদে নির্বাচিতদের শপথ গ্রহণ নবীগঞ্জের এক শিশু লেখা পড়া করে শিক্ষিত হতে চায়- টাকার অভাবে স্কুল ফাঁকি দিয়ে শাক- সবজি বিক্রয় করছে! ফরিদপুরের নগরকান্দা এলাকায় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার পলাতক আসামি সোহান শেখ’কে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ জয়ন্তী আইডিয়াল ল্যাবঃ মাধ্যমিক বিদ্যালয়ের ঐতিহ্য রক্ষায় সংবাদ সম্মেলন পটুয়াখালীতে ধরা পড়ল ৪ ফুট দৈর্ঘ্যের রাসেলস ভাইপার

তৃতীয় লিঙ্গের অত্যাচারে অতিষ্ঠ রাজধানির নগরবাসী।

সেলিম ইসলাম খান ঃ
ঢাকার প্রতিটা সিগনালে হিজড়াদের অত্যাচার বেড়েই চলেছে। বর্তমানে প্রতিটা সিগনালের দিকে তাকালে দেখতে পাবেন তাদের টাকা তোলার দৃশ্য।
আপনি যদি মতিঝিল বা গুলিস্তান থেকে আব্দুল্লাহপুর যান তাহলে প্রায় ৫-৬ জায়গা তাদের মুখোমুখি হতে হবে।
আবার মতিঝিল থেকে গাবতলী হয়ে সাভার বা বাইপাইল যান তাহলে তাদের মুখোমুখি হতে হবে ৮-১০ জায়গা।
টাকা না দিলে আপত্তিকর ভাবে গালাগাল ও বিচ্ছিরি ব্যবহার করা হয় বাস যাত্রী সহ বাকী পরিবহনে আরোহন কারীদের।
নিজের সাথেও আপত্তিকর ঘটনা ঘটার মুখোমুখি হওয়ার আগেই তাদের গালাগাল শুনে টাকা দিতে বাধ্য হয়। টাকা না দিলে কাপড় খুলে বাসের যাত্রীদের কে বিব্রতকর অবস্থায় ফেলে দেয় তারা। প্রশাসনের চোখের সামনেই যাত্রীসহ পথচারীদের হয়রানি যেন দিনদিন বেড়েই চলছে।
আমাদের চোখের সামনে ঘটে যাওয়া ঘটনা গুলোর এটা কতটা ভয়ংকর রুপ ধারণ করেছে। বাসে যাত্রীদের মতই এক দম্পতি তাদের সন্তানসহ বাসে উঠে। পথিমধ্যে শ্যামলি মোড়ে যাওয়ার পর একদল তৃতীয় লিঙ্গের লোক বাসে উঠে যায়। উঠে ঐ দম্পতিকে হেনস্তা শুরু করে টাকা নেওয়ার জন্য এবং একপর্যায়ে তাদের সন্তানকে নিয়েও টানাটানি করে। ৫০০টাকা দাবী করে বসে। তারা জানায় যে এই মুহুর্তে তাদের কাছে এতগুলো টাকা নেই। সন্তানকে নিয়ে ডাক্তার দেখিয়ে বাসায় যাচ্ছিলো। তখন তারা কোন কথা না শুনে লোকটির কোলে গিয়ে বসে এবং তার সন্তানকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরেবাসে থাকা সকলে বিষয়টি নিয়ে কথা বলাতে তারা নেমে যায়। এরকম ভাবে প্রতিটা সিগনালেই অত্যাচার করা হয়।
এরকম ঘটনা বর্তমানে অহরহ ঘটছে। সম্মানের ভয়ে কেউ মুখ খুলতে পারছেনা।
অন্যায় অনিয়ম দেশের প্রতিটা শাখা প্রশাখায় মিশে গেছে। এর জন্য দায়ী দেশের সরকার ব্যবস্থা বলে ধারনা সুশিল সমাজের,
 তৃতীয় লিঙ্গের মানুষের কর্ম ব্যবস্থা করলে হয়তো এতোটা অপমানিত হওয়া লাগতোনা তাদের কর্মসংস্থানের জোর দাবি জানান ভুক্তভোগিরা
Share Button

     এ জাতীয় আরো খবর