October 8, 2024, 2:26 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

কেরানীগঞ্জে আওয়ামীলীগের বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত

মো শাহীন, কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধিঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে “মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন” এই প্রতিপাদ্যকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারাদেশের এক কোটি বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে কেরানীগঞ্জ উপজেলার তারানগর  ইউনিয়ন আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের উদ্যোগে ফলজ ও ঔষধি গাছ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে।
আজ ১৭ জুলাই সকালে উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের তত্বাবধানে উপজেলার তারানগর ইউনিয়য়ের বিভিন্ন রাস্তায় ও স্কুলের পাশে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করেন তারানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ফারুক। এ সময় বড় মনোহরিয়া তারা মসজিদ সংলগ্ন নতুন রাস্তাসহ অত্র ইউনিয়নের কয়েকটি এলাকায় ১৮ শতাধিক ফলজ ও ঔষধি গাছ রোপণ করা হয়।এসময় উপস্থিত ছিলেন তারানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান খান, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক আবুল কালাম স্বপন, যুবলীগ সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা ছাত্রলীগে সাধারণ সম্পাদক মাসুদ রানা, ছাত্রলীগ নেতা রুবেল হোসেন, নিরব আহমেদ রিপন, হিমেল আহমেদসহ অনেকে।তারানগর ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন ফারুক বলেন, দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে অর্থবহ করে তুলতে সকলকে স্বঃপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণ করা প্রয়োজন। উপজেলা থেকে প্রদত্ত ১৮শ সহ ৪ হাজার বৃক্ষের চারা রোপণ করা হবে। ইতোপূর্বে আমরা তারানগরের বিভিন্ন রাস্তায় সারে তিন হাজার  চারা রোপণ করেছি।এসময় তিনি আরও বলেন, গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি।
প্রাইভেট ডিটেকটিভ/১৭ জুলাই ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর