September 21, 2024, 7:52 pm

সংবাদ শিরোনাম
কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা

ভোট স্থগিতে সরকারের হাত নেই: সেতুমন্ত্রী

ভোট স্থগিতে সরকারের হাত নেই: সেতুমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ঢাকার সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের যে আদেশ হাই কোর্ট থেকে এসেছে, তার পেছনে সরকারের কোনো ভূমিকা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বুধবার হাই কোর্টের আদেশের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সরকারের সেতুমন্ত্রীর এ মন্তব্য আসে।

তিনি বলেন, এখানে সরকারের যোগসাজশের কোনো বিষয় নেই। আমরা এই নোংরা পলিটিক্স করি না, এতে বিশ্বাসও করি না। আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কউন্সিলর নির্বাচনের জন্য গত ৯ জানুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সেখানে ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন ঠিক করে নির্বাচনের বিস্তারিত সময়সূচি দেওয়া হয়। কিন্তু ওই তফসিলের বৈধতা চ্যালঞ্জ করে বিএনপি ও আওয়ামী লীগের দুই ইউপি চেয়ারম্যানের করা রিট আবেদনে হাই কোর্ট ওই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়।

ঢাকা উত্তরের মেয়র পদে উপ নির্বাচন সামনে রেখে বিএনপি ও আওয়ামী লীগ দুই দলই এরইমধ্যে তাদের প্রার্থী চূড়ান্ত করেছে। মঙ্গলবার রাতে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকের পর জানানো হয়, ঢাকা উত্তরে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী হবেন ব্যবসায়ী আতিকুল ইসলাম। আর দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কউন্সিলর নির্বাচনে কারা আওয়ামী লীগের প্রার্থী হবেন- তা জানতেই গতকাল বুধবার ধানম-িতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন কাদের। কিন্তু জাতীয় নির্বাচনের এক বছরেরও কম সময় বাকি থাকতে ঢাকা সিটি করপোরেশনের মত একটি স্পর্শকাতর জায়গায় ভোট করার ঝুঁকি আওয়ামী লীগ নেবে কি না- তা নিয়ে গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। এর মধ্যে বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাড্ডা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নির্বাচন আটকাতে রিট করলে সেই গুঞ্জন নতুন মাত্রা পায়। এ বিষয়টি তুলে ধরে সাংবাদিকরা কাদেরের কাছে সরাসরিই জানতে চান, ওই মামলার পেছনে সরকারের কোনো ভূমিকা ছিল কি না। জবাবে ওই অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালতের রায়কে আমরা সম্মান করি বলেই আজকে (বুধবার) কাউন্সিলের প্রার্থী ঘোষণা করতে এসেও করিনি।

Share Button

     এ জাতীয় আরো খবর