October 9, 2024, 10:20 pm

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

রামপালের মল্লিকেরবেড় ইউপি চেয়ারম্যানের আড়াই হাজার পরিবারের মাঝে বীজ ও সার প্রদান

মোঃ নাজমুল হুদা,রামপাল (বাগেরহাট) সংবাদদাতাঃ

করোনা মোকাবেলায় দীর্ঘ মেয়াদী ফসল উৎপাদনের লক্ষ্যে রামপালের মল্লিকেরবেড় ইউপি চেয়ারম্যান তালুকদার নাজমুল কবির ঝিলাম নিজস্ব তহবিল থেকে ২ হাজার ৫’শ টি পরিবারের মাঝে বিভিন্ন প্রকার বীজ বিতরণ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। গত কয়েকদিন ধরে তিনি তার কর্মীদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে এ বীজ বিতরণ করেন। জানা গেছে, করোনার কারনে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সরকারি বেসরকারি খাদ্য সহায়তার পাশাপাশি তিনি নিজস্ব তহবিল থেকে বিভিন্নভাবে সহযোগীতা করে আসছেন। এরই অংশ হিসাবে তিনি ধান চাষ মৎস্য চাষের পাশাপাশি সবজি উৎপাদন বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি জানান, কর্মহীনদের কর্মমূখি করার জন্য আড়াই হাজার পরিবারের মাঝে ৬ প্রকারের বীজ বিতরণ করা হয়। যাতে প্রতিটি পরিবারের সদস্যরা বাড়ির পতিত আঙ্গিনায় বীজ রোপন করে তাদের শাক সবজির চাহিদা মেটাতে পারে। বিষমুক্ত সবজি চাষে পরিবারগুলোকে উদ্ভুদ্ধ করা হয়েছে। প্রত্যেক বাড়িতে সবজি চাষ করা হলে পরিবারের সদস্যরা টাটকা ও বিষমুক্ত সবজি খেতে পারবে। এতে তাদের শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা বৃদ্ধি পাবে। এছাড়াও প্রতিটি পরিবার যাতে সাবলম্বি হতে পারে সে জন্য আরও কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে, যাতে করে এই ইউনিয়ন সমৃদ্ধশালী হতে পারে তার জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।
রামপালে জাটকা আহরণকারী ৫ শত জেলের মাঝে চাল বিতরণ
মোঃ নাজমুল হুদা,রামপাল (বাগেরহাট) সংবাদদাতাঃ
রামপালের ১০টি ইউনিয়নে দুই ধাপে মোট পাঁচশত জাটকা আহরণকারী জেলেদের মাঝে মানবিক সহায়তা হিসাবে ৪০ মেট্রিক টন চাল প্রদান সম্পন্ন হয়েছে। রামপাল মৎস্য অফিস সূত্রে জানা গেছে, প্রথম ধাপে ফেব্রুয়ারী ও মার্চ মাসে ২৫০ জন জেলেকে বিশ টন চাল প্রদান করা হয়। ২য় দফায় নতুন করে আরও ২৫০ জন জেলেকে ৪০ কেজি করে মোট ২০ মেট্রিক টন চাল প্রদান করা হয়। গৌরম্বা ইউনিয়নে ৩৮ জন, উজলকুড় ইউনিয়নে ৩০ জন, বাইনতলা ইউনিয়নে ৩৮ জন, রামপাল ইউনিয়নে ১২৪ জন, রাজনগর ইউনিয়নে ২৬ জন, হুড়কা ইউনিয়নে ৩৬ জন, পেড়িখালী ইউনিয়নে ৯৪ জন, ভোজপাতিয়া ইউনিয়নে ২২ জন, মল্লিকেরবেড় ইউনিয়নে ৪২ জন ও বাঁশতলী ইউনিয়নে ৫০ জন জেলেকে এ চাল প্রদান করা হয়। বিষয়টি রামপাল উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শেখ আসাদুল্লাহ নিশ্চিত করেন।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ মে ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর