October 9, 2024, 12:21 pm

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

পদত্যাগ করবেন না ইমরান, সংবিধান রক্ষার ঘোষণা সেনাবাহিনীর

পদত্যাগ করবেন না ইমরান, সংবিধান রক্ষার ঘোষণা সেনাবাহিনীর

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

বিরোধী দলগুলো যতই বিক্ষোভ-সমাবেশ করুক না কেন, পদত্যাগ করছেন না ইমরান খান। গদি ছাড়তে ইমরানের সরকারকে গত শুক্রবার মাওলানা ফজলুর রহমান দুইদিনের আল্টিমেটামের প্রেক্ষিতে শনিবার প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক তার সরকারের এ অবস্থান নিশ্চিত করেন। এদিকে ‘সাংবিধানিকভাবে নির্বাচিত’ সরকারকে সমর্থন দিয়ে যাবে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

 

মওলানা ফজলুর রহমানের নেতৃত্বাধীন জমিয়তে উলামায়ে ইসলামসহ বেশ কয়েকটি বিরোধী দল ইমরান সরকারের পদত্যাগের সরকার বিরোধী ‘আজাদি মার্চে’ অংশ নিয়েছে। তারা এখন রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন। এখান থেকেই বর্তমান সরকারকে অদক্ষ ও অবৈধ ঘোষণা করে তারা সরকারকে পদত্যাগের জন্য দুইদিনের আল্টিমেটাম দেন।

 

গণমাধ্যমের সংবাদ থেকে জানা যায়, চলমান আন্দোলনের প্রতি বেশ সহনশীল আচরণ করছে দেশটির সরকার। এ বিষয়ে ইমরান খানের বক্তব্য, গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখতে আইনের মধ্যে থেকে যত খুশি আন্দোলন করতে পারে বিরোধীরা। প্রতিবাদ বিক্ষোভ চলাকালীন সকল কাজকর্ম চালিয়ে যাবে তার সরকার।

 

এদিকে আন্দোলনের মুখে ইমরান সরকারকে সমর্থন জানিয়েছে দেশটির সেনাবাহিনী। সেনা মুখপাত্র লে. জেনারেল আসিফ গফুর গত শুক্রবার এক বক্তব্যে জানান, দেশকে অস্থিতিশীল করার যেকোনো চেষ্টা ব্যাহত করবেন তারা।

 

পাকিস্তান সেনাবাহিনী সবসময় নিরপেক্ষতা বজায় রেখে ‘সাংবিধানিকভাবে নির্বাচিত’ সরকারকে সমর্থন দিয়ে যাবে বলেও জানান জেনারেল আসিফ গফুর।

Share Button

     এ জাতীয় আরো খবর