October 10, 2024, 6:19 pm

সংবাদ শিরোনাম
বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি

বরিসই যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী

বরিসই যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

কনজারভেটিভ পার্টির সদস্যদের ভোটে দলটির নতুন নেতা নির্বাচিত হয়েছেন লন্ডনের সাবেক মেয়র বরিস জনসন। আজ বুধবার আনুষ্ঠানিকভাবে তিনি প্রধানমন্ত্রী হিসেবে টেরিজা মে’র স্থলাভিষিক্ত হবেন। গতকাল মঙ্গলবার  সংবাদমাধ্যম বিবিসির খবরে একথা বলা হয়। এর আগে, পার্টির নিবন্ধিত ১ লাখ ৬০ হাজার সমর্থক পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট ও বরিস জনসনের মধ্যে একজনকে চূড়ান্ত করতে ভোট দিয়েছেন। গত ২৪ মে ব্রেক্সিট ব্যর্থতার জেরে প্রধানমন্ত্রী টেরিজা মে পদত্যাগের ঘোষণা দিলে কনজারভেটিভ পার্টির এমপিদের মধ্যে নতুন দলনেতা হওয়ার লড়াই শুরু হয়। শুরু থেকেই এই প্রতিযোগিতায় এগিয়ে ছিলেন বরিস। এদিকে টেরিজা মে আজ বুধবার বিকেলে রানি এলিজাবেথের কাছে তার পদত্যাগপত্র জমা দিবেন বলে কথা রয়েছে। এর আগে তিনি প্রধানমন্ত্রী হিসেবে গণমাধ্যমের সঙ্গে শেষবারের মতো প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন।

উল্লেখ্য, ব্রেক্সিট জটিলতায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের পদত্যাগের পর ২০১৬ সালে তার স্থলাভিষিক্ত হন টেরিজা মে। ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রেক্সিট সুরাহা না হওয়ায় কনজারভেটিভ এমপিদের পীড়াপীড়িতে ৭ জুন পদত্যাগ করেন তিনি। প্রত্যাশিত ব্রেক্সিট চুক্তির স্বপ্ন দেখিয়ে এবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হচ্ছেন বরিস জনসন। তিনি কতটা সফল হবেন তা সময়ই বলে দিবে। ব্রেক্সিট কার্যকর হবে আগামি ৩১ অক্টোবর।

Share Button

     এ জাতীয় আরো খবর