March 5, 2024, 2:56 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

পার্বতীপুরে জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘটে রংপুর বিভাগের আট জেলায় তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ

আমজাদ হোসেন, পার্বতীপুর(প্রতিনিধি)

৩ সেপ্টেম্বর রবিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরের পার্বতীপুরের পেট্রোলিয়াম কর্পোরেশনের জ্বালানি তেল ডিপো থেকে তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ রেখেছেন বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ পেট্রোল পাম্প ডিলারর্স ডিস্ট্রিবিউটর এজেন্ট এন্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশন।

তিনটি সংগঠনের ধর্মঘটের ফলে পার্বতীপুর থেকে রংপুর বিভাগের আটটি জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ রয়েছে।

ধর্মঘট সফল করতে তিনটি সংগঠনের নেতাকর্মীরা পার্বতীপুরের পেট্রোলিয়াম কর্পোরেশনের ডিপোর সামনে সকাল থেকে অবস্থান করে।

তিনটি সংগঠনের নেতৃবৃন্দ অভিযোগ করে জানান , তাদের তিন দফা দাবি আদায়ে সরকারের কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা চালিয়ে আসছেন। তাদের দাবি দাবা আদায়ে সরকার কর্তৃপক্ষ তাদের একাধিকবার আশ্বাস দিলেও কোন দাবি-দাওয়া পূরণ করেনি। তাই বাধ্য হয়ে তারা ধর্মঘটে ডাক দিয়েছেন।

সাধারণ সম্পাদক, দিনাজপুর জেলা পেট্রোল পাম্প মালিক গ্রুপের এটিএম হাবিবুর রহমান শাহিন বলেন, জ্বালানি তেল ব্যবসায়ীদের ৩ দফা দাবি হচ্ছে- জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর করা, জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশ করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুস্পষ্ট গেজেট প্রকাশ করা।

জ্বালানি তেল পরিবেশক সমিতির দিনাজপুর জেলার , ‘জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বৃদ্ধিসহ ৩ দফা দাবি দফা দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে সরকার দাবি পূরণ না করায় আজ ৩ সেপ্টেম্বর রবিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ থাকবে।

রংপুর বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক ভূঁইয়া বলেন,
দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন এবং শ্রমিকরা এ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণাসহ মালিকদের সঙ্গে আন্দোলনে সব সময় যুক্ত থাকবেন।

ধর্মঘটে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পেট্রোল পাম্প মালিক গ্রুপের
সভাপতি আলহাজ্ব রফিকুল আলম, সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক,
যুগ্ম সাধারণ সম্পাদক রজব আলী সরকার, কোষাধক্ষ্য আব্দুর রশিদ, নির্বাহী সদস্য হুমায়ুন কবিরসহ আরো অনেকে।

এদিকে রংপুর বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের
সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক ভূইয়া,
সহঃ সাধারন সম্পাদক মোঃ সাদেকুল ইসলাম ভুট্টো,
অর্থ সম্পাদকমোঃ আতাউর রহমান,
দপ্তর সম্পাদক মোঃ সোহরাব হোসেন ,
সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম,
প্রচার সম্পাদক মোঃ মামুনুর রশিদ,
শিক্ষা ও সমাজ কল্যান মোঃ সিরাজুল ইসলাম,
কার্য নিবাহী সদস্য মোঃ জিয়ারুল হক প্রমূখ

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর