March 5, 2024, 9:32 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

ঈদের ছুটিতে ঐতিহ্যের সন্ধানে

নাসিরনগর বড় বৈচিত্র্যময়। আকাশ-নদীর সাথে চলে তার মিতালি। ফসলি মাঠের সাথে কিষাণের সখ্যতা। মাঝি-মাল্লার ভাটিয়ালি গান, বুনোহাঁসের মত পানিতে গা ভাসায় দুষ্টু ছেলের দল। জেলেরা মাছ ধরছে রাত- বিরাতে।

ইতিহাস-ঐতিহ্যের দিক থেকেও নাসিরনগর একধাপ এগিয়ে। শতবর্ষী জমিদারবাড়ির স্থাপনা দেখলে তা সহজেই বোধগম্য হয়। বিশেষ করে হরিপুর জমিদারবাড়ি ও বুড়িশ্বর সুকুমার দেব রায়ের বাড়ির নকশা ও শৈল্পিক কারুকাজই সাক্ষী দেয়। এছাড়াও মোগল আমলের মসজিদ-মন্দির জানান দেয় ঐতিহ্য।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর