October 8, 2024, 4:20 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

৯০ লাখ বিল পরিশোধ জিপে’র মাধ্যমে

৯০ লাখ বিল পরিশোধ জিপে’র মাধ্যমে

ডিটেকটিভ নিউজ ডেস্ক

গ্রামীণফোনের ডিজিটাল ওয়ালেট প্ল্যাটফর্ম জিপে’র মাধ্যমে গত বছর ৯০ লাখের বেশি বিল পরিশোধ করা হয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মোবাইল টেলিফোন অপারেটর গ্রামীণ ফোন জানিয়েছে, ২০১৮ সালে জিপে’র মাধ্যমে ১ হাজার ৫০ কোটি টাকা লেনদেন হয়েছে।উপকৃত হয়েছে প্রায় কোটি পরিবার।

ইউটিলিটি বিল পরিশোধ, ট্রেনের টিকেট কাঁটা এবং ব্যাংক অ্যাকাউন্ট কিংবা জিপি আউটলেট থেকে ওয়ালেট রিফিল করার ক্ষেত্রে ডিজিটাল সেবা জিপে শুরু হয় ২০০৯ সালে।

দেশজুড়ে ২৮টি ইউলিটি প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে জিপে সরকার এবং ইউলিটি প্রতিষ্ঠানগুলোর বিল সংক্রান্ত প্রক্রিয়াতে সহায়ক ভূমিকা পালন করছে।

গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান বলেন, “নাগরিকদের মূল্যবান সময় ও খরচ বাঁচিয়ে সামাজিকভাবে বিশেষ ভূমিকা রাখছে জিপে। এই সেবা ইউলিটি সংশ্লিষ্ট ক্ষেত্রে সহজে বিল সংগ্রহ করে এবং পুরো প্রক্রিয়ায় ত্রুটি একদমই কমানোর  পাশাপাশি সিস্টেম লস কমিয়ে জাতীয়  রাজস্ব সংগ্রহে ভূমিকা রাখছে।”

“গ্রাহকরা যে বিল পরিশোধে ডিজিটাল ব্যবস্থা পছন্দ করছেন এবং অভ্যস্ততা তৈরি হচ্ছে তার একটি অনন্য উদাহরণ তৈরি করেছে গ্রামীণফোন।এটা বাংলাদেশ সরকারের ডিজিটাল অন্তর্ভুক্তি নিয়ে নির্দেশনা ও লক্ষ্যের সাথে সরাসরি সম্পৃক্ত। আমাদের বিশ্বাস, এ সেবার আরও বিস্তৃতি মানুষের জীবনকে আরও অনেক সহজ করে তুলবে।”

“প্রিপেইড মিটার উন্মোচনের পর মিটার রিচার্জের ক্ষেত্রে গ্রাহকদের ঝামেলা কমাতে আমরা সহায়ক ভূমিকা পালন করেছি।”

জিপে সেবা পেতে গ্রাহকরা তাদের কাছের মোবিক্যাশ রিটেইল আউটলেট কিংবা নির্দিষ্ট জিপে পার্টনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে জিপি ওয়ালেটে টাকা ঢুকাতে পারেন।

সব ভিসা ও মাস্টারকার্ডের ডেবিট ও ক্রেডিট কার্ড, ডিবিবিএল রকেট মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট, এবি ব্যাংক কোর ব্যাংকিং অ্যাকাউন্ট অথবা ইসলামি ব্যাংক এমক্যাশ অ্যাকাউন্ট অথবা ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে এটা করা যাবে।

এছাড়া জিপে গ্রাহকরা যে কোনো গ্রামীণফোন সেন্টার থেকেও ওয়ালেট রিফিল করতে পারবেন।

Share Button

     এ জাতীয় আরো খবর