October 8, 2024, 4:23 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

নতুন ফিচার নিয়ে উবার

নতুন ফিচার নিয়ে উবার

ডিটেকটিভ নিউজ ডেস্ক

 

রাইড শেয়ারিং কোম্পানি উবার বাংলাদেশে তাদের চালকদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে চালু করেছে ‘ড্রাইভার সেফটি টুলকিট’।

রোববার উবারের নতুন এই ফিচারটির উদ্বোধন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উবার অ্যাপের এই নতুন ফিচারের মাধ্যমে অ্যাপের সকল নিরাপত্তা ফিচারগুলো চালকরা ব্যবহার করতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিটি রাইড যেন সবার জন্য নিরাপদ হয় সেটা নিশ্চিত করার লক্ষ্যে উবার অ্যাপের জিপিএস ট্র্যাকিং, এমার্জেন্সি বাটন ও অন্যান্য সকল নিরাপত্তা ফিচারগুলো একত্রে পাওয়া যাবে এই টুলকিটের মধ্যে।

এই টুলকিটের উদ্বোধনের বিষয়ে উবার বাংলাদেশের প্রধান জুলকার কাজী ইসলাম বলেন, “চালকরা উবারের কেন্দ্রবিন্দু। ড্রাইভার সেফটি টুলকিটের ভেতরে এমার্জেন্সি বাটন এবং ‘শেয়ার ট্রিপ ফিচার’ চালু করার মাধ্যমে চালকদের নিরাপত্তা নিশ্চিতে আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত হলো।”

“গত দুই বছরে আমাদের লক্ষ্য ছিল এমন সার্ভিস তৈরি করা, যা সব উবার যাত্রী ও চালকদের স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুরক্ষা নিশ্চিত করবে। চালক ও যাত্রীরা যেন নিরাপদ থাকেন এবং একে অপরের সাথে যুক্ত থাকেন সেটা নিশ্চিত করার পরবর্তী ধাপই এই টুলকিট।”

Share Button

     এ জাতীয় আরো খবর