October 7, 2024, 2:33 am

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

আইবিএ দল ব্যাটল অব মাইন্ডস গ্লোবাল চ্যাম্পিয়ন

আইবিএ দল ব্যাটল অব মাইন্ডস গ্লোবাল চ্যাম্পিয়ন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

‘ব্যাটল অব মাইন্ডস-২০১৮’ এর গ্লোবাল রাউন্ডে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) দল ‘জে নে সে কোয়া’।

সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত গ্লোবাল রাউন্ডে অটোরিকশায় রাইড শেয়ারিংয়ের জন্য দলটির প্রস্তাবিত মৌলিক ধারণাটি সেরা বিবেচিত হয়েছে।

এর মাধ্যমে অটোরিকশার যাত্রী এবং চালকরা একটি প্ল্যাটফর্মে গ্রহণযোগ্য ভাড়া নিয়ে সমঝোতা করতে পারবেন।

আয়োজক ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটি বাংলাদেশ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের প্রেক্ষিতে তৈরি আইবিএ দলের এই অ্যাপে অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে কলার আইডি মাস্কিং, রাইডের সময়সূচি ও ভাড়া করার সুবিধা।

২০০৪ সাল থেকে বিএটি বাংলাদেশ এই আয়োজন করে আসছে। আয়োজনের ১৫তম বর্ষে এবার এই আয়োজন আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করেছে।

৩৩টি দেশ থেকে বিজয়ী প্রতিযোগিরা আঞ্চলিক পর্যায়ে এবং সর্বশেষ তিনটি দল চূড়ান্ত পর্যায়ে লন্ডনে গ্লোবাল রাউন্ডে প্রতিদ্বন্দ্বীতা করে।

এর আগে গত মে মাসে বাংলাদেশে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যবসা পরিকল্পনা বিষয়ক এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের ফলাফলেও সেরা হয় ঢাবির আইবিএ দল।

বাংলাদেশের ৪২টি বিশ্ববিদ্যালয়ের তিন হাজার ৩০০ জন শিক্ষার্থী ওই প্রতিযোগিতায় অংশ নেন।

শিক্ষার্থীদের জন্য চ্যালেঞ্জ ছিল তাদের ধারণাকে বাংলাদেশের বাজারের উপযোগী হিসেবে তৈরি করা এবং টেকসই উন্নয়নের লক্ষমাত্রা (এসডিজি) অর্জনে কীভাবে ভূমিকা রাখবে তা প্রমাণ করা।

বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম বলেন, “সামগ্রিকভাবে বাংলাদেশের মানবসম্পদের উন্নয়নে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

Share Button

     এ জাতীয় আরো খবর