September 19, 2024, 9:58 pm

সংবাদ শিরোনাম
যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য যমুনা সার-কারখানা চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ট্যুরিজম বোর্ডের পর্যটন স্বেচ্ছাসেবক কো-অর্ডিনেটর হলেন আহসান রনি লক্ষ্মীপুরে সাবেক এমপিসহ ১৬৩ জনের নামে মামলা নবাগত পুলিশ সুপারের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় রংপুর বিভাগে কাস্টমস-এ ভ্যাট আদায়ের নামে বখরা তোলা এখনো বন্ধ হয়নি

নবাগত পুলিশ সুপারের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়

মাসউদ রানা, সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন দিনাজপুর জেলার সদ্য যোগদান করা পুলিশ সুপার নাজমুল হাসান পিপিএম- সেবা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুনের সঞ্চালনায় এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় প্রথমে সাংবাদিক ইউনিয়ন ও দিনাজপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে পরিচিত হন পুলিশ সুপার। মতবিনিময় সভায় সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশ সুপারকে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, সমাজ থেকে অপরাধ নির্মূলে পুলিশের পাশাপাশি সাংবাদিকরাও দায়িত্ব পালন করে যাচ্ছেন। পুলিশের কাছে অস্ত্র থাকে কিন্তু নিরস্ত্র সাংবাদিকের কাছে থাকে কলম। লজিস্টিক কোন সাপোর্টও থাকে না। তাই সাংবাদিক বন্ধুরা মামলা-হামলার শিকার হন।

পেশাগত দায়িত্বের কারণে যেন কোন সাংবাদিকের বিরুদ্ধে মামলা না হয় সে বিষয়ে পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করেন দিনাজপুরের দুই প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বক্সী ও নুরুল হুদা দুলাল।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে পুলিশ সুপার তার কর্মপরিকল্পনা তুলে ধরেন। দিনাজপুর জেলাকে বসবাসের জন্য আরো উপযোগী করে গড়ে তুলতে তিনি পরিবেশ আইন নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। সকলে যেন প্লাস্টিক ও দূষণমুক্ত পরিবেশে নিঃশ্বাস নিতে পারে। এছাড়াও সাধারণ মানুষের অধিকার নিশ্চিত করতে মানবাধিকার বিষয়েও কাজ করবেন বলে তিনি জানান। পুলিশের দ্বারা যেন কেউ হয়রানি না হয়, কারো মানবাধিকার নষ্ট না হয় সেদিকে তিনি সজাগ দৃষ্টি রাখবেন। আধুনিক ও বৈষম্যমুক্ত পুলিশিং ও সমাজ গড়ার প্রত্যয় নিয়ে তিনি বলেন, ছাত্র-জনতার স্বপ্ন পূরণে বাংলাদেশ নতুন আঙ্গিকে পরিচালিত হচ্ছে। তা-ই পুলিশ এখন আগের মত নেই। অন্তর্বর্তীকালীন সরকারের রাষ্ট্র নিয়ে যে পরিকল্পনা সেই ধারাবাহিকতায় আমরা কাজ করে যাব। এ সময় তিনি বলেন, পুলিশ সুপারের কার্যালয়ের দরজা সবসময় সর্বস্তরের জনগণের জন্য খোলা থাকবে। জেলা পুলিশ কোন সোর্স নিয়ে কাজ করবে না। সাংবাদিকদের সহযোগিতা নিয়ে তিনি জেলার মাদক, সন্ত্রাসসহ অপরাধ নির্মূলে কাজ করবেন। কোন কমিটমেন্ট যেন টেবিলে না থাকে, মাঠ পর্যায়ে বাস্তবায়ন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন পুলিশ সুপার নাজমুল হাসান পিপিএম- সেবা।

Share Button

     এ জাতীয় আরো খবর