July 27, 2024, 12:54 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

দেশে দুর্ভিক্ষের হাতছানি : রিজভী

দেশে দুর্ভিক্ষের হাতছানি : রিজভী
ডিটেকটিভ নিউজ ডেস্ক
চালের মূল্য বৃদ্ধিতে সরকারের কঠোর সমালোচনা করে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার চালের বাজার স্থিতিশীল রাখতে পারছে না। দেশে দুর্ভিক্ষের হাতছানি লক্ষ্য করা যাচ্ছে। এই অবৈধ সরকাররের পতনের জন্য আমাদের সকল ভেদাভেদ ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। সেইসাথে সরকার কাঁচা টাকার লোভে রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা দেখাচ্ছে বলে মন্তব্য করেন তিনি। গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘সহায়ক সরকার : নির্বাচন কমিশনের ভূমিকা ও গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন।
রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, রোহিঙ্গাদের প্রথমে উগ্রবাদী, সন্ত্রাসী সাজানোর চেষ্টা করা হয়েছে। এখন তুরস্ক, ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ যখন রোহিঙ্গাদের সাহায্য করছে, ত্রাণ পাঠাচ্ছে, টাকা পাঠাচ্ছে এবং সমর্থন জানাচ্ছে তখন ঐ লোভে কাঁচা টাকার জন্য তাদের গলার সুর এখন নরম, কিন্তু ভেতরে ভেতরে তাদের দলের নেতাকর্মীরা এখনও রোহিঙ্গাদের নিয়ে খারাপ মন্তব্য করছেন।
তিনি রোহিঙ্গাদের উদ্দেশে নেয়া বিএনপি’র ২২ ট্রাক ত্রাণ আটকানোর সমালোচনা করে বলেন, যে প্রধানমন্ত্রী একটি রাজনৈতিক দলের ২২ ট্রাক ত্রাণ আটকিয়ে দিতে পারে তার মানবতা কী হতে পারে? তার মধ্যে কোনো মমত্ববোধ আছে কিনা তা নিয়ে সন্দেহ আছে। তার এবং সু চি’র মধ্যে কোনো পার্থক্য নেই।
‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যে নির্দেশ আসবে তাই তিনি পালন করবেন’ প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, তিনি প্রধানমন্ত্রীকে সূর্য বলে মনে করে তার চারদিকে পরিভ্রমণ করেন। এটা তার ব্রত এটা তার প্রত্যয়। নির্বাচন অফিসারদের বদলি, তাদের পদোন্নতি এসব তিনি একাই করেন। সুতরাং প্রধান নির্বাচন কমিশনের অধীনে কি রকম নির্বাচন হতে পারে তা সহজেই অনুমেয়। অবাধ সুষ্ঠু নির্বাচন যেমন প্রধান নির্বাচন কমিশনার চান না, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান না।
আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর