October 27, 2024, 1:40 am

সংবাদ শিরোনাম
ভারতের জিডিপিতে ১৬ হাজার কোটি টাকা জুড়তে পারে পণ্য করিডর কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রয়েছে একগুচ্ছ কর্মসূচি বাংলার মাটিতে আওয়ামী লীগের রাজনীতি করার কোন অধিকার নেই-দিনাজপুরে জাগপার মুখপাত্র রাশেদ প্রধান কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের ভাঙ্গনরোধে ব্যবস্থা নেয়ার দাবিতে বিক্ষোভ দিনাজপুরের ফুলবাড়ী থানায় নতুন অফিসার ইনচার্জ ও ওসি তদন্তের যোগদান নবাবগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত সিলেট সিমান্তে ৪৮ বিজিবির অভি্যানে ১ কোটি ২০ লক্ষ টাকার বিভিন্ন চোরাই মালামাল আটক উখিয়ায় সমুদ্র সৈকতে নির্মিত নৌবাহিনীর জেটিটি’র মধ্যাংশ ভেঙে গেছে রংপুরে ১২ বছর পর দলীয় কার্যালয়ে ফিরলো জামায়াত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পালাতক মেয়র তাপসের দূর্নীতির অভিনব পন্থা

কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রয়েছে একগুচ্ছ কর্মসূচি

হাসানুজ্জামান কলকাতা:শনিবার রাত ১০টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পা রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। নিউটাউনের একটি হোটেলে রাতে থাকবেন। রবিবার দিনভর নানা কর্মসূচি রয়েছে তাঁর। রবিবার সকাল ১১টা নাগাদ হেলিকপ্টারে নদিয়া জেলার কল্যাণীতে বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
আসার কথা ছিল ২৪ অক্টোবর। কিন্তু, ঘূর্ণিঝড় দানার জন্য সেই সফর পিছিয়ে যায়। শনিবার (২৬ অক্টোবর) রাতে কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। বাংলায় বিজেপির সদস্য সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক সূচনা করবেন তিনি। তবে বৃষ্টিতে মাঠে জল জমে যাওয়ায় তাঁর হুগলি জেলার আরামবাগ সফর বাতিল করা হয়েছে।
শনিবার রাত ১০টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পা রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কলকাতার নিউটাউনের একটি হোটেলে রাতে থাকবেন। রবিবার দিনভর নানা কর্মসূচি রয়েছে তাঁর। রবিবার সকাল ১১টা নাগাদ হেলিকপ্টারে নদিয়ার কল্যাণীতে বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল সীমান্তে মৈত্রীদ্বারের উদ্বোধন করবেন। নদীয়া জেলার
কল্যাণী থেকে দুপুর একটা নাগাদ তাঁর হুগলি জেলার আরামবাগে পৌঁছনোর কথা ছিল। সেখানে একটি সরকারি কর্মসূচি ছিল। সরকারি ওই সমবায় কর্মসূচি কৃষকদের সঙ্গে কথা বলতেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। হুগলি জেলার আরামবাগেই মধ্যাহ্নভোজ করবেন বলে ঠিক ছিল। আরামবাগ থেকে কলকাতায় আসতেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু, বৃষ্টির জেরে যে মাঠে কর্মসূচি হওয়ার কথা ছিল, সেই মাঠে জল জমে যাওয়ায় অমিত শাহের চপার নামতে পারবে না। তাই হুগলি জেলার আরামবাগের কর্মসূচি বাতিল করা হয়েছে। ফলে কল্যাণী থেকে কলকাতায় আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কলকাতার সল্টলেকে ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে (ইজেডসিসি) দলীয় কর্মসূচি রয়েছে।
প্রতি ৬ বছর অন্তর বিজেপির সদস্য সংগ্রহ অভিযান হয়। বিভিন্ন রাজ্যে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান শুরু হলেও, বাংলায় এখনও তা আনুষ্ঠানিকভাবে শুরু হয়নি। আগে ঠিক ছিল, ২৪ অক্টোবর কলকাতায় দলের সদস্য সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক সূচনা করবেন শাহ। কিন্তু, ঘূর্ণিঝড় দানার জন্য সফর পিছিয়ে দেন। রবিবার সদস্য সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক সূচনার পাশাপাশি রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করতে পারেন বলে সূত্রের খবর। আগামী ১৩ নভেম্বর পশ্চিমবঙ্গ রাজ্যের ৬টি বিধানসভা আসনে উপনির্বাচন। তার আগে দলের রাজ্য নেতাদের শাহ একাধিক নির্দেশ দিতে পারেন বলে সূত্রের খবর। রবিবার রাতেই দিল্লি উড়ে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Share Button

     এ জাতীয় আরো খবর