October 11, 2024, 11:27 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭

জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা

এস এম মিলন জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় এবার ৪০ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। যা গত বছরের তুলনায় ১টি কম। সনাতন ধর্ম হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব এই দূর্গাউৎসব সফল করতে উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরাসহ সংশ্লিষ্ট প্রশাসন সার্বিক বিষয়গুলো মনিটরিং করছেন সার্বক্ষণিক।

ধর্মীয় পঞ্জিকা অনুযায়ী, গত ২ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে দেবী পক্ষের সূচনা হয়েছে। এরপর গত ৯ অক্টোবর মহাষষ্ঠী, ১০ অক্টোবর মহাসপ্তমী আগামী ১১ অক্টোবর মহাঅষ্টমী, ১২ অক্টোবর মহানবমী ও ১৩ অক্টোবর মহাদশমীর বিহিত পূজা অনুষ্ঠিত হবে এবং সন্ধ্যায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।

সেই অনুযায়ী গত ৯ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে ক্ষেতলাল উপজেলায় দূর্গাপুজার ধর্মীয় উৎসব শুরু হয়েছে জানিয়ে উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন কুমার রায় বলেন, উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ ও ধর্মীয় সম্প্রীতি বজায় রয়েছে। পূজা উদযাপন পরিষদের সদস্যসহ সংশ্লিষ্ট প্রশাসনের সকলেই মণ্ডপগুলো মনিটরিং করছেন।

এছাড়াও তিনি আরো জানান, উপজেলায় এবার ৪০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে পৌর এলাকায় ৭টি, আলমপুর ইউনিয়নে ৯ টি, বড়াইল ইউনিয়নে ৪ টি, মামুদপুর ইউনিয়নে ৮টি, তুলসীগঙ্গা ইউনিয়নে ১টি, বড়তারা ইউনিয়নে ১১ টি। তবে গতবছর বড়তারা ইউনিয়নে ১২টিসহ উপজেলায় ৪১ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছিলো।

এবিষয়ে ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান বলেন, প্রতিটি দূর্গা মন্ডপে তিনস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। পুলিশ, আনসারের পাশাপাশি সেনাবাহিনীর টহল দল আছে। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও কাজ করছে।

ক্ষেতলাল উপজেলায় নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম বলেন, দুর্গোৎসব সফল করতে পুলিশ, আনসার ও সেনাবাহিনীর পাশাপাশি আমরা উপজেলা প্রশাসন তদারকি করছি।

Share Button

     এ জাতীয় আরো খবর