September 29, 2024, 3:26 am

জনগণের আস্থার জায়গায় ফিরে আসবে পুলিশ- আইজি মো.ময়নুল ইসলাম

 

জালালউিদ্দন সাগর, চট্টগ্রাম:
বাংলাদেশ পুলিশ জনগণের আস্থার জায়গায় আবারও ফিরে আসবে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজি) মো.ময়নুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ পুলিশ মানুষের জন্য কাজ করে। জনগণের আস্থার যায়গা। আমরা চেষ্টা করছি জনগণের আস্থার জায়গায় আবারও ফিরে আসতে।

২৮ সেপ্টেম্বর, শনিবার বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এইসব কথা বলেন তিনি। এসময় সাথে ছিলেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এ কে এম শহীদুর রহমান, সিএমপি কমিশনার হাসিব আজিজ।

তিনি আরও বলেন, পুলিশ সংস্কারের কাজ চলছে। ইতোমধ্যে পুলিশ কমিশন গঠিত হয়ে। আগামী তিনমাসের মধ্যে কমিশন একটি সংস্কার প্রস্তাব পেশ করবে। একই সাথে পুলিশের পক্ষ থেকেও একটি সংস্কার প্রস্তাব তৈরি করা হচ্ছে।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে প্রত্যেক হত্যার তদন্ত এবং বিচার হবে জানিয়ে বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, আপনাদের মাধ্যমে জনগণকে আমি নিশ্চিত করতে চাই হত্যাকারী যেই হোক সুষ্ঠ তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনা হবে।

গণঅভ্যুত্থান শহীদ হওয়া পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আইজিপি আরও বলেন, আমাদের ৪৪জন সহকর্মী শহীদ হয়েছেন। তাদের হত্যারও বিচার হবে।

পুলিশ মহাপরিদর্শক (আইজি) মো.ময়নুল ইসলাম, ইতোমধ্যে অস্ত্র উদ্ধার অভিযান শুরু করেছে পুলিশ। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে এবং পরবর্তী সময়ে যেসব অস্ত্র থানা,কারাগার ও গণভবন থেকে চুরি হয়েছে সেগুলোসহ গত ১৫ বছর এমন অনেককেই অস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছে যাদের অস্ত্র রাখার যৌক্তিকতা নাই। সেগুলোও উদ্ধারের কাজ চলছে।

আইজি আরও বলেন, এই দেশে জঙ্গিবাদের কোনো সুযোগ নেই। জঙ্গিবাদসহ সন্ত্রাসী কর্মকাণ্ড যারাই করবে তাদেরকে শক্ত হাতে দমন করা হবে।

পার্বত্য অঞ্চলে সাম্প্রতিক অস্থিরতা সম্পর্কে বলতে গিয়ে আইজি মো.ময়নুল ইসলাম বলেন, সব ধর্মের মানুষ নিয়েই আমাদের দেশ। আমরা বাংলাদেশি এটাই আমাদের পরিচয়

Share Button

     এ জাতীয় আরো খবর