September 19, 2024, 10:07 pm

সংবাদ শিরোনাম
যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য যমুনা সার-কারখানা চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ট্যুরিজম বোর্ডের পর্যটন স্বেচ্ছাসেবক কো-অর্ডিনেটর হলেন আহসান রনি লক্ষ্মীপুরে সাবেক এমপিসহ ১৬৩ জনের নামে মামলা নবাগত পুলিশ সুপারের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় রংপুর বিভাগে কাস্টমস-এ ভ্যাট আদায়ের নামে বখরা তোলা এখনো বন্ধ হয়নি

রংপুর বদরগঞ্জে জমি জমা নিয়ে মারামারি আহত অনেক, গুরুতর ৪

রুস্তম আলী: রংপুর: গত ১৩ সেপ্টেম্বর, ২০২৪ শুক্রবার সকাল ১১:২০টার দিকে আব্দুল খালেক-এর দখলকৃত জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে গিয়ে এই অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হয়।
এলাকাবাসীর ভাষ্য মতে আ: খালেকসহ আরও ৪ জন একসাথে ঐখানে জমি দান করে একটি স্কুল নির্মাণের জন্য, সেই স্কুলের নাম হবে “আপগ্রেট হাইস্কুল” কিন্তু দলিলে উল্লেখ আছে যদি কোন কারণে ঐ স্থানে “আপগ্রেট হাইস্কুল” স্থাপিত না হয় তা হলে জমি দাতাগণ নিজ নিজ জমি ফেরত নিয়ে ভোগদখলে থাকবে। ঐখানে “আপগ্রেট হাইস্কুল” নামে কোন স্কুল প্রতিষ্ঠিত না হওয়ায় জমি দাতাগণের মধ্যে ৪ জন তাদের জমি ফিরত নিয়ে ভোগদখলে আছে কিন্তু খোরশেদা বেগমের পিতার পক্ষে জনবল না থাকায় “আপগ্রেট হাইস্কুল” সম্পাদক আব্দুল আজিজ সেই সময়ের আওয়ামীলীগ নেতা হওয়ার কারণে উক্ত জমি লালদিঘী ওয়াকফ এস্টের দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের জমি দাবী করে দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আব্দুল আজিজকে প্রশ্ন করা হলো, আপনি জমি দাবী করছেন কেন? তিনি বলেন আমি ম্যানেজিং কমিটির সভাপতি, আবারও প্রশ্ন: কমিটিতো নেই, তিনি বলেন আমি দাতা সদস্য, আপনি দাতা সদস্য হয়ে “আপগ্রেট হাইস্কুল” সম্পত্তি লালদিঘী ওয়াকফ এস্টের দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের জমি দাবী করছেন কিভাবে? তার সদুত্তর তিনি দিতে পারেননি। তিনি আ: খালেকের জমির উপর তার লোকজন নিয়ে এসে আকস্মিকভাবে মারামারি শুরু করে।
অভিযোগ: খোরশেদা বেগম (২৯), পিতা-আব্দুল খালেক, সাং-লালদিঘী আরাজি দিলালপুর সরকার পাড়া, থানা-বদরগঞ্জ, জেলা-রংপুর। ১৩ সেপ্টেম্বর, ২০২৪ শুক্রবার সকাল ১১:৩০টার দিকে আব্দুল খালেক-এর পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে গিয়ে এই অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হয় এবং আব্দুল খালেকের কন্যা বাদী হয়ে বদরগঞ্জ থানায় একটি অভিযোগ দাখিল করে। উক্ত অভিযোগে আসামী ১। আমিনুল ইসলাম (৪০), পিতা-মৃত সহির বানিয়া, সাং-বানিয়া পাড়া, ২। আব্দুল আজিজ (৪৫), পিতা-মৃত করিম হাজী, ৩। জুয়েল (২৪), পিতা-আব্দুল আজিজ উভয় সাং- উত্তরপাড়া, ৪। জিয়া (৪২), পিতা-অজ্ঞাত, সাং-বিষ্ণুপুর, সর্ব থানা-বদরগঞ্জ, জেলা-রংপুরগণ নিজ নিজ এলাকায় তুমি খেকো হিসাবে পরিচিত। আসামীরা তার পিতার মালিকানাধীন নিম্ন তফসিলভুক্ত জমি বলপূর্বক ভোগদখলের চেষ্টায় বাদিনীর পরিবারের লোকজনকে বিভিন্ন প্রকার ভয়-ভীতি ও হুমকি প্রদান করিয়া আসিতে থাকে। এরই ধারবাহিকতায় ১৩/০৯/২০২৪ তারিখ সকাল অনুমান ১১.২০ ঘটিকার সময় উল্লেখিত আসামীগণসহ অজ্ঞাতনামা ৬/৭ জন আসামী হাতে লাঠি সোঠা, লোহার রড, ধারালো ছোরা, কোদাল, দা ইত্যাদি মারাত্মক অস্ত্রে সজ্জিত হইয়া বে-আইনী জনতায় দলবদ্ধ হইয়া লালদিঘী মাহফুজের ছ’ মিল হইতে অনুমান ৩০০ গজ উত্তরে বাদিনীর পিতার মালিকানাধীন নিম্ন তফসিলভুক্ত জমিতে অনধিকার প্রবেশ করিয়া জমিতে সীমানা প্রাচীর নির্মাণে অন্যায়ভাবে বাধা প্রদান করিতে থাকে। বাদিনী ও তার বোন মঞ্জুরি বেগম (৩৫), খালেদা (৩৮), ভাগিনা একরামুল (২৬), খাদিমুল (৩৩) তাদের বাধা দেওয়ার প্রতিবাদ করামাত্রই ১নং আসামীর হুকুমে ১নং আসামীসহ অন্যান্য আসামীরা তাদের হাতে থাকা লাঠি সোঠা ও লোহার রড দিয়া বাদিনীর পক্ষের লোকজনের উপর হামলা করে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে উপর্যুপরি আঘাত করিয়া ছিলা ফুলা ও রক্তাক্ত জখম করে। সেই সুযোগে ২নং আসামী তাহার হাতে থাকা ধারালো দা দিয়া বাদিনীর বোন মঞ্জুরি বেগমের মাথায় হত্যার উদ্দেশ্যে কোপ মারে। যা মঞ্জুরি বেগমের ডান কানের পার্শ্বে মাথায় ও ডান চোখের উপরিভাগে লাগিয়া গভীর ক্ষত হওয়াসহ গুরুতর রক্তাক্ত কাটা জঘম হয় এবং বাদিনীর বোন মঞ্জুরি বেগমের মুখমন্ডল বিকৃত হইয়া যায়। অপরদিকে জুয়েল নামে তাহার হাতে থাকা লোহার রড দিয়া বাদিনীর বোন খালেদার ডান চোখ অন্ধ করার উদ্দেশ্যে আঘাত করে। যা লক্ষ্যভ্রষ্ট হইয়া বাদিনীর বোন খালেদার মুখগহŸরের ডান গালে লাগিয়া ডান গালের ভিতরের উপরের সারির দাতের মাড়ি ভাঙ্গিয়া গিয়া গভীর ক্ষত হওয়াসহ গুরুতর রক্তাক্ত জখম হয়। বাদিনীর ভাগিনা খাদিমুল খালা খালেদাকে রক্ষা করতে আগাইয়া গেলে ৪নং আসামী তাহার হাতে থাকা কোদাল দিয়া বাদিনীর ভাগিনা খাদিমুলকে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মারে। আমার ভাগিনা উক্ত কোদালের হাতল বাম হাত দিয়া ঠেকাইলে বাম হাতের কব্জি ও কনুই এর মাঝামাঝি কোদালের হাতল লাগিয়া গুরুতর হাড় ভাঙ্গা জখম হয়। তখন ১নং আসামী তাহার হাতে থাকা লোহার রড দিয়া বাদিনীর ভাগিনা একরামুলের মাথায় হত্যার উদ্দেশ্যে উপর্যুপরি আঘাত করিয়া কপাল, মাথা ও নাকের উপরিভাগে গুরুতর থ্যাতলা ও রক্তাক্ত জখম করে। আসামীরা তথাপিও ক্ষান্ত না হইয়া আমাদের মালিকানাধীন নিম্ন তফসিলভুক্ত জমির নির্মিয়মান সীমানা প্রাচীর ভাংচুর করিয়া অনুমান। ৬০,০০০/- টাকার ক্ষতি সাধন করে এবং নির্মাণ সামগ্রী সমস্ত লুটপাট করে নিয়ে যায়।

Share Button

     এ জাতীয় আরো খবর