October 6, 2024, 12:38 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন ক্ষমতা! নাকি আড়ালে ছিলো ভিন্ন কোনো উদ্দেশ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী হাসিনার?

রংপুর মিঠাপুকুরে সেফটিক ট্যাংকে পড়ে তিনজনের মর্মান্তিক মৃত্যু

রুস্তম আলী: রংপুর: রংপুরের মিঠাপুকুর উপজেলায় লাউ গাছের পাতা তুলতে গিয়ে একই পরিবারের দুইজন ও অপর একজনসহ তিনজনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সেফটি ট্যাংকের নিচে বিষাক্ত গ্যাস জমা হয়েছে এবং অক্সিজেনের অভাবে এই তিনজনের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। এ ঘটনায় অত্র এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
৪ জুলাই ২০২৪, বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার শাল্টি গোপালপুর ইউনিয়নের উদয়পুর গ্রামে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ ও ফায়ার সার্ভিস সিভিল স্টেশন মাস্টার।
স্থানীয়সূত্রে জানা যায়, বাদশা মিয়ার স্ত্রী দেলোয়ারা বেগম (৫৫) লাউয়ের পাতা উঠানোর জন্য বাড়ির পিছনের জঙ্গলে মই দিয়ে উঠা মাত্রই টয়লেটের সেফটিক ট্যাংকের ঢাকনা ধসে গিয়ে ভিতরে পড়ে যায়। মাকে উঠানোর জন্য তার ছোট ইদা মিয়া (৩৫) ট্যাংকের গর্তে লাফ দেয়। তাদের উঠতে না দেখে পাশের বাড়ির তবারক মিয়ার ছেলে ইবলুল মিয়া(৩৫) তাদের উদ্ধারের জন্য ট্যাংকে ঝাঁপিয়ে পড়লে সেও আর উপরে উঠতে পারেনি।
পরবর্তীতে মিঠাপুকুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স-এ বিষয়টি জানানো হলে, ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল এসে উদ্ধার কাজে ব্যর্থ হলে, রংপুরের ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলকে কল করে নিয়ে আসে । ফায়ার সার্ভিস কর্মীদের দুইটি ইউনিট মিলে কয়েক ঘন্টার চেষ্টায় উদ্ধার কাজ সম্পন্ন করেন। প্রথমে ইবলুল, দ্বিতীয় ইদা ও শেষে তার মা দেলোয়ারা বেগমকে মৃত্যু অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা ।
মিঠাপুকুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা রবিউল ইসলাম জানান-ঘটনার খবর পাওয়ার সাথে সাথেই ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স উদ্ধারকারী কর্মীরা টয়লেটের সেফটি ট্যাংক থেকে উদ্ধার করার চেষ্টা করে। দীর্ঘ চেষ্টায় ব্যর্থ হলে, রংপুরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উদ্ধারকারী কর্মীদের অবগত করলে তারাসহ দুটি ইউনিট দীর্ঘ প্রচেষ্টার পর সেফটি ট্যাংক থেকে তিনটি মরাদেহ উদ্ধার করা হয়।
মিঠাপুকুর থানা অফিসার্স ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান-টয়লেটের সেফটিক ট্যাংকে পড়ে কার্বন মনোক্সাইড গ্যাসে তিনজনের মৃত্যু হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর