October 8, 2024, 8:21 pm

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

রাজশাহী বিভাগের ৬৭ উপজেলায় ইউএনও’র নিরাপত্তায় নিয়োজিত আনসার বাহিনীর সদস্যরা

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধানঃঃ
রাজশাহী রেঞ্জের ৬৭টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নিরাপত্তায় ০৪ জন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। আনসার ভিডিপি রাজশাহী রেঞ্জের পরিচালক শাহ্ আহম্মেদ ফজলে রাব্বি জানান, চলতি মাসের গত শুক্রবার থেকে রাজশাহী রেঞ্জের ৬৭টি উপজেলার ইউএনওদের নিরাপত্তায় চারজন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এই আনসার সদস্যরা ইউএনও’র অফিস ও বাসভবনে তার নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।
বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে রাজশাহী রেঞ্জ আনসারকে পাঠানো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইউএনওরা দীর্ঘদিন ধরে অনেক বিষয় নিয়ে তাদের আবাসস্থল এবং অফিসে নিরাপত্তার দাবি জানিয়ে আসছিল। দিনাজপুরের ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদা খানমের উপর হামলার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রাজশাহী রেঞ্জ আনসার ও ভিডিপির পরিচালক মো. আকবর আলী বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যম কর্মীদের বলেন, আগামীতে ইউএনওদের নিরাপত্তাকর্মীর সংখ্যা আরও বাড়ানোর সম্ভাবনা আছে। আমরা সংখ্যা বৃদ্ধির প্রস্তুতি নিতে সরকারি কর্মকর্তাদের কাছ থেকে মৌখিক নির্দেশনা পেয়েছি। যখন অতিরিক্ত বাহিনী মোতায়েন হবে, তখন ইউএনওর অফিস এবং আবাসে পৃথক পৃথক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
তিনি আরও বলেন, গত শুক্রবার থেকে রাজশাহীর ৬৭ উপজেলায় আনসার ও ভিডিপির কমপক্ষে ২৬৮ জন সশস্ত্র সদস্য মোতায়েনের প্রক্রিয়া শুরু হয়। আর আজ এই প্রক্রিয়া শেষ হয়েছে। মোতায়েন করা আনসার সদস্যরা মূলত ইউএনওদের আবাসিক ভবন পাহারা দিবেন এবং ইউএনও যেখানে যাবেন তাকে অনুসরণ করবেন।
রাজশাহীতে শনিবার সকাল থেকে চার জন সশস্ত্র আনসার সদস্যকে তানোর উপজেলার ইউএনওর বাসভবন পাহারা দিতে দেখা গেছে।
এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল সাংবাদিকদের জানান, জেলার ০৯ টি ইউএনও তাদের আবাসে নিরাপত্তা ব্যবস্থা পেয়েছেন। আমরা আনসার সদস্যদের মাধ্যমে তাদের নিরাপত্তা ইতোমধ্যেই নিশ্চিত করতে পেরেছি। এর পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিরাপত্তায় অফিস ও বাসভবনের উপরে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরদারিও থাকবে বলে জানান তিনি।
উল্লেখ্য, দুর্বৃত্তের হামলায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম গুরুতর আহত হন। এঘটনার পর সরকার উপজেলার নির্বাহী কর্মকর্তার নিরাপত্তায় বাসভবনসহ সার্বক্ষনিক নিরাপত্তার জন্য সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নেন।
Share Button

     এ জাতীয় আরো খবর