October 23, 2024, 1:42 pm

সংবাদ শিরোনাম
পেট্রাপোলে অমিত শাহ’র আগমন বেনাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানি রপ্তানি বন্ধ আব্দুস সালাম বাবলা’র বাড়িতে হামলা ও পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগের ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন এস এম জিলানী সিলেট তামাবিল মহাসড়কে হাইওয়ে পুলিশের তল্লাসি চলছে কুড়িগ্রামে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ফুলবাড়ীতে মানববন্ধন ও সমাবেশ শেরপুরে নদের পারে দুর্গন্ধ, কাছে যেতেই মিলল কবিরাজের মাটিচাপা দেওয়া অর্ধগলিত লাশ মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে সাকিব ভক্তদের উপর দূর্বৃত্তদের হামলা উখিয়ায় অস্ত্র ও এ্যামোনেশনসহ আরসা কমান্ডার আটক অমিত শাহ পেট্রাপোলে আসছেন তাই বেনাপোলে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে যুবকের মৃত্যু চিলমারীতে পানিতে পড়ে শিশুর মৃত্যু

গোবিন্দগঞ্জে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে জালিয়াতি ও বাণিজ্যের অভিযোগ

গোবিন্দগঞ্জে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে জালিয়াতি ও বাণিজ্যের অভিযোগ
গোবিন্দগঞ্জ সংবাদদাতা
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে ব্যাপক অনিয়ম, জালিয়াতি ও বাণিজ্যের অভিযোগ উঠেছে।
জানা গেছে, যুব ও ক্রীড়া উন্নয়ন মন্ত্রণালয়াধীন যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে পরিচালিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর আওতায় অস্থায়ী কর্মসংস্থানের জন্য ৬ষ্ঠ পর্বে অন্তর্ভুক্তির বিজ্ঞপ্তি প্রকাশের পর গাইবান্ধার গোবিন্দগঞ্জে বেকার যুবক ও যুবনারীদের আবেদনের হিড়িক পড়েছে। গতকাল মঙ্গলবার পর্যন্ত প্রায় ১১শ’ আবেদন পড়েছে বলে অফিস সূত্রে জানা যায়। অভিযোগ রয়েছে যুব উন্নয়ন অফিসের কিছু অসাধু কর্মকর্তা ও সংশ্লিষ্ট এলাকার দালালদের মাধ্যমে আবেদনকারীদের নিকট থেকে ৮ থেকে ১০ হাজার টাকা ঘুষ নেওয়া হচ্ছে। শুধু তাই নয় দলীয় প্রভাবশালীদের মাধ্যমে আবেদনকারীদের সনদ জালেরও অভিযোগ রয়েছে। জাল সনদের জন্য আবেদনকারীদের ঘুষ গুণতে হচ্ছে ৬ থেকে ৭ হাজার টাকা। এরপর চলে ন্যাশনাল আইডি কার্ডের বয়স কমানো ও বাড়ানোর কাজ। ঘুষ বানিজ্য সতর্কে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিংয়ের মাধ্যমে প্রচার- প্রচারণার করা হচ্ছে। কয়েকজন যুবক ও যুবনারীর সাথে কথা বলে জানা যায়, প্রজেক্টটি ২ বছরের হলেও পরবর্তীতে প্রজেক্টটির মেয়াদ বাড়তে পারে এমন আশায় তারা টাকা দিয়ে হলেও অন্তর্ভুক্তি হওয়া জরুরী বলে মনে করেন। সচেতন মহলের দাবী অনিয়ম, জালিয়াতি ও বানিজ্য বন্ধে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন।
এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শীলাব্রত কর্মকারের জানতে চাইলে তিনি বলেন, আমরা বিষয়টি জানি এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থা আমাদের সাথে কাজ করছে। তিনি আরো বলেন জাল সনদ বা ন্যাশনাল আইডি কার্ডের বয়সের কম বেশি থাকলে যাচাই বাছাই র্প্বূক তাদের বিরুদ্ধে মামলা সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
যুব উন্নয়ন কর্মকর্তা নাজমুল হাসান জানালেন, আমি এখানে যোগদানের আগে আমার ভাগনীর নিকট থেকেও অফিসের এক কর্মকর্তা ১০ হাজার টাকা নিয়েছিল। পরবর্তীতে আমি টাকা গুলো ফেরত নেই। এরকম অভিযোগ আমাদের কাছেও আছে। অভিযোগ গুলো তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর