October 10, 2024, 6:26 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

টেকনাফের গহীন পাহাড় থেকে অপহৃত শিশু উদ্ধার, এক মহিলাসহ ৩ অপহরণকারী আটক

 

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
কক্সবাজারের উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে
রায়হান (৪) নামের এক অপহত শিশুকে উদ্ধার ও অপহরণে জড়িত থাকার অভিযোগে তিন অপহরণকারীকে আটক করতে সক্ষম হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে উখিয়া থানা চত্ত্বরে উখিয়া-টেকনাফ জোনের এএসপি (সার্কেল) মো: রাসেল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২-সেপ্টেম্বর’২০২৩ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প মোচনী এলাকা থেকে অপহৃত শিশুকে উদ্ধারপুর্বক, অপহরণের সাথে জড়িত ১ মহিলাসহ ৩ জনকে আটক করেন উখিয়া থানা পুলিশ।

আটকরা হল, সাদেক (২৬), ফয়সাল (২৩) ও রোকসানা (১৬)। সার্কেল আরো বলেন, অনেকদিন যাবৎ উখিয়া টেকনাফ থানা এলাকায় অপহরণকারীরা, অপহরণ করে মৃত্যুর ভয় দেখিয়ে মানুষকে জিম্মি করে টাকা আদায় করে একটি ঘৃন্য অপরাধ সংগঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় পালংখালী রোহিঙ্গা ক্যাম্প-১৬ থেকে রায়হান (৪) নামক এক রোহিঙ্গা শিশুকে অপহরণ করেন এক অপহরণকারী চক্র। এ চক্রের মুল পরিকল্পনাকারী সাদেক ও ফয়সাল। তারা রোহিঙ্গা শিশু রায়হানকে অপহরণ করে টাকা আদায়ের পরিকল্পনা করে। গত ৩০-আগষ্ট সকাল ১১টার দিকে ক্যাম্প ১৬ থেকে ঐ শিশুকে ২০ টাকার লোভ দেখিয়ে অপহরণ করে আটক সাদেক ও ফয়সাল। শিশুটিকে অপহরণ করে নিয়ে যাওয়া হয় টেকনাফ থানাধীন মুচনী রেজিষ্টার্ড ক্যাম্পের পেছনে দুর্গম পাহাড়ি এলাকায়। তারা শিশু ছেলেটির উপর মানবিক অত্যাচার চালালে সে এক প্রকার নির্বাক হয়ে যায়। শিশুটিকে ভয়াবহ নির্যাতন করে শিশুর মা বাবাকে কান্নার শব্দ মোবাইলে শুনিয়ে ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে, শিশুটিকে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে এএসপি সার্কেল বলেন, তথ্যটি হাতে আসার পর, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশক্রমে অত্যন্ত আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে ভিক্টিম উদ্ধার ও জড়িতদের উদ্ধার অভিযানে চালানো হয় সাঁড়াশি অভিযান।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো: নাদিম আলীর নেতৃত্বে উখিয়া থানার চৌকস দল দূর্গম পাহাড়ের ঢালে আধুনিক প্রযুক্তি ( ড্রোন)’র সহযোগিতায় দুর্বৃত্তদের অবস্থান লক্ষ্য করে গভীর রাতে ভারি বৃষ্টিতে জীবনের ঝুঁকি নিয়ে বিশেষ অভিযান চালানো হয়। টেকনাফ থানার মুচুনী ক্যাম্পের সি ব্লকের হোসেনের বাসা থেকে অপহরণ চক্রের মহিলা সদস্য রোকসানার (১৬) কাছ থেকে ভিক্টিম রায়হানকে উদ্ধার করা হয়। সাথে গ্রেফতার করা হয় সাদেকের সঙ্গীয় ফয়সালকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।

উখিয়া ও টেকনাফ থানা পুলিশের যৌথ অভিযানে, জীবনের ঝুঁকি নিয়ে, গভীর অন্ধকারে অপহরণকারীদের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়।

পরিবর্তিতে উখিয়া থানায় আটককৃতদের বিরুদ্ধে
আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এই অপরাধী চক্রের সকল সদস্যকে শনাক্ত করতে সক্ষম হয়েছে।

অন্য এক সুত্রে জানা যায়, উখিয়া টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে তরুন তরুণীদেরকে টার্গেট করে প্রেমের ফাঁদ পেতে অপহরণ করা হচ্ছে। ইতিপুর্বে এরুপ অপহরণ চক্রের সন্ধানের কথাও আন অফিসিয়ালভাবে উঠে এসেছে। ভিক্টিমদের সামাজিক মর্যাদার কথা চিন্তা করে তা মিডিয়া কভারেজে এখনো ফুটে উঠেনি বলে জানা যায়

Share Button

     এ জাতীয় আরো খবর