October 10, 2024, 2:22 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

মিঠাপুকুর ভাংনী মাদ্রাসায় বেতন ভাতা বন্ধ করায় শিক্ষক-কর্মচারীর মানবেতর জীবন যাপন

রংপুর জেলা প্রতিনিধি

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলাধীন ভাংনী আহমাদিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসাটি ১৪৪৯ সাথে প্রতিষ্ঠিত হয়  প্রতিষ্ঠানটির বর্তমান ভারপ্রাপ্ত তথ্য গোপন ও ভূয়া জাল জলিয়াতি কাগজপত্র সৃজন এবং জৈষ্ঠতা লংঘন করে প্রভাষক ও
সহকারী অধ্যাপক পদে পদোন্নতি ও আর্থিক সুবিধা গ্রহণ করায় মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর গত ৩০ জুলাই ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়াকে কারণ দর্শানোসহ অতিরিক্ত উত্তোলিত টাকা সাত দিনের মধ্যে সরকারি কোষাগারে চালানের মাধ্যমে ফেরত প্রদান করতে আদেশ দেন।  পাশাপাশি অধিদপ্তর জুলাই মাসের ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়ার বেতন বন্ধ করেন।

আরও জানা যায়, ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়া বর্তমান সভাপতি ফরিদুজ্জামানের আস্থাভাজন হওয়ায় অধিদপ্তর কর্তৃক ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়ার বেতন বন্ধ হওয়ায় সভাপতি ফরিদুজ্জামান ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়ার বেতনের বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত শিক্ষক-কর্মচারীদের বেতন স্বাক্ষর করবেন না মর্মে জানিয়েছেন।
যার ফলে বর্তমানে ২৫জন শিক্ষক-কর্মচারীর বেতন বন্ধ হয়ে আছে। এইদিকে  শিক্ষক-কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।

বর্তমান সভাপতি ফরিদুজ্জামান এর উপর অভিযোগ রয়েছে, পাশ্ববর্তী হাইস্কুলের একজন জুনিয়র শিক্ষক। ইতিপূর্বে অত্র প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে ছিলেন অতিরিক্তজেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি রংপুর তখন প্রতিষ্ঠানটি ভালোই চলছিল।

২৭ আগষ্ট শিক্ষকরা জানায় যে, সভাপতি ফরিদুজ্জামান রিপন এর আস্থাভাজন এই ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়া এমপিও সিটি অনুযায়ী ১০নং জুনিয়র শিক্ষক ২০১৮ সালে জাল-জালিয়াতির মামলায় ২ মাস জেল হাজতে ছিলেন। ঠিক সেই সময়ে এই  ভারপ্রাপ্ত আবু ছালেহ মোহাম্মদ জাকারিয়া তার ভারপ্রাপ্ত পদের দাবির বিষয়ে জটিলতার সৃষ্টি করে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারীদের ৬ মাসের বেতন ভাতা উত্তোলনে বাধাগ্রস্ত করেন। যা পরবর্তীতে উত্তোলন সম্ভব না।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, এই প্রতিষ্ঠানের ১০/১১ বিঘা জমি থাকার সুবাদে এলাকার কিছু অসাধু দুর্নীতি পরায়ন লোক বর্তমান কমিটির সদস্য সেজে সভাপতি ও ভারপ্রাপ্ত এর সঙ্গে যোগসাজশ করে ক্ষমতার অপব্যবহার অনিয়ম ও দুর্নীতি করে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার পরিবেশ নষ্ট করছে।

এইদিকে শিক্ষক-কর্মচারীরা তাদের বেতন ভাতামিঠাপুকুর ভাংনী মাদ্রাসায় বেতন ভাতা বন্ধ করায় ২৫ শিক্ষক-কর্মচারীর মানবেতর জীবন করছেন বলে জানা গেছে।  এ বিষয় ঐ  অঞ্চলের সুশীল সমাজ   উদ্ধোতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর