May 30, 2024, 8:08 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

গাইবান্ধায় জোড়পূর্বক জমি দখলের ঘটনায় অগ্নিসংযোগ মারপিটে আহত ৩জন।

জেলা প্রতিনিধিঃ গাইবান্ধা সদর উপজেলার কুপতলায় জোড়পূর্বক জমি দখল, ভাংচুর ও লুটপাট, অগ্নিসংযোগ, মারপীট এর ঘটনায় আহত ৩ জন জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন, সদর থানায় অভিযোগ দায়ের।
অভিযোগ সূত্রে জানা যায়, মধ্যপাড়া গ্রামের মৃত সিরাজুল হকের পুত্র মোঃ আতাউর রহমানগং
পৈত্তিক সূত্রে পাওয়া ৭৫ শতাংশ জমি ভোগদখল পূর্বক চাষাবাদ করেন। উক্ত জমি নিয়ে একই এলাকার মৃত আব্দুল হকের পুত্র সাজুগংদের সাথে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।
এদিকে প্রতিপক্ষগণ দাবী করেন, ঐ ভোগদখলীয় জমি তাদের অংশে। এমন অভিযোগ এনে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মোঃ আতাউর রহমানগংদের পক্ষে ডিগ্রী ও রায় দেন। ভোগদখলীয় জমিতে নির্মাণ করেন ঘর- বাড়ি, যার-খতিয়ান নং-৮৫৬/২, দাগ ১২৫৮৬,১২৫৮১,১২৫৮০।
গত ১৬ জানুয়ারি মোঃ আতাউর রহমান ও তার পুত্র বিপ্লব ভোগ দখলীকৃত জমিতে ইরি ও বোরো ধানের চারা রোপন করতে গেলে প্রতিপক্ষগণ বাধা সৃষ্টি করে। এক পর্যায়ে  ধারালো অস্ত্র দিয়ে পিতা ও পুত্রকে আঘাত করে। আত্মরক্ষার্থে তারা দৌড়ে নিজ বসবাড়িতে আশ্রয় নেয়। সেখানেও তারা হামলা চালিয়ে ঘর-বাড়ি ভাংচুর করে। তার স্ত্রীকে মারপীট করে স্বর্ণালঙ্কার,নগদ অর্থ এবং গোয়ালঘর থেকে গরু-বাছুর নিয়ে যাওয়ার সময় পলের পালায় আগুন জ্বালিয়ে দেয়। পরে এলাকাবাসীর চাপের মূখে ঘটনাস্থল ত্যাগ করে।
এব্যাপারে আতাউর রহমান বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান।
Share Button

     এ জাতীয় আরো খবর