June 21, 2024, 12:19 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

ডিএসই অপ্রদর্শিত অর্থ বন্ডে বিনিয়োগের সুযোগ চায়

ডিএসই অপ্রদর্শিত অর্থ বন্ডে বিনিয়োগের সুযোগ চায়

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ফ্ল্যাট, জমি কেনা এবং হাইটেক পার্ক ও ইকোনমিক জোনের মতো অপ্রদর্শিত অর্থ বিনা প্রশ্নে পুঁজিবাজারের সঙ্গে সম্পৃক্ত বন্ডে বিনিয়োগের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। একই সঙ্গে আরো পাঁচটি দাবি পুনর্বিবেচনা করার কথা বলেছে প্রতিষ্ঠানটি। এসব দাবি মানলে শেয়ারবাজারে বিনিয়োগের অনুকূল পরিবেশ তৈরি হবে এবং জাতীয় অর্থনীতি আরও গতিশীল হবে বলে মনে করে ডিএসই।

গতকাল রবিবার ডিএসইর প্রধান কার্যালয়ে ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা পরবর্তী সংবাদ সম্মেলনে এসব দাবি করা হয়। এ সময় ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক আবুল হাশেম, ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান, পরিচালক রকিবুর রহমান, শরীফ আতিউর রহমান, মিনহাজ মান্না ইমন এবং মনোয়ারা হাকিম আলী উপস্থিত ছিলেন।

কে এ এম মাজেদুর রহমান বলেন, ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শেয়ারবাজারের জন্য যেসব প্রস্তাবাদি রাখা হয়েছে এতে বাজারে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টি হবে এবং জাতীয় অর্থনীতি আরও গতিশীল হবে।পুনর্বিবেচনার দাবি জানানো ডিএসইর পাঁচ প্রস্তাবের মধ্যে রয়েছে- স্টক এক্সচেঞ্জকে ডিমিউচ্যুয়ালাইজড পরবর্তী পাঁচ বছরের জন্য পূর্ণ কর অব্যাহতি দেওয়া। এসএমই মার্কেটের লেনদেনের ওপর উেস কর অব্যাহতি দেওয়া। স্টক এক্সচেঞ্জের ট্রেডিং প্লাটফর্মের মাধ্যমে ট্রেজারি বিল এবং বন্ডের লেনদেনের ওপর কর অব্যাহতির বিষয়ে সুস্পষ্টকরণ। তালিকাভুক্ত ও অতালিকাভুক্ত কোম্পানির মধ্যে কর্পোরট কর হারের পার্থক্য ১০ শতাংশ থেকে বাড়িয়ে ২০ শতাংশ করা এবং স্টক এক্সচেঞ্জের ট্রেক হোল্ডারদের নিকট থেকে উৎস কর সংগ্রহের হার হ্রাস করা।

Share Button

     এ জাতীয় আরো খবর