June 16, 2024, 5:28 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

কালারমারছড়া চলছে ইয়াবার রমরমা বাণিজ্য,প্রশাসন নির্বিকার

মহেশখালী প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

মহেশখালীউপজেলারকালারমারছড়াইউনিয়নেচলছেইয়াবারঅবাধবাণিজ্য। ইউনিয়নেবিভিন্ন র্স্পটে গড়েউঠাএসবমরণনেশাইয়াবারআখড়ায়যাতায়াতকরেএলাকারযুবসমাজবিপদগামীহচ্ছেবলেঅভিযোগ উঠেছে। প্রবাদ আছে“এখন যৌবনযারযুদ্ধে যাবার শ্রেষ্ঠসময়তার”।
কিন্তু দিনেদিনে নৈতিকঅবক্ষয়ের সূত্রধরেযুবসমাজআজধবংসেরমুখোমুখি। জানাযায়, উপজেলারবিভিন্নইউনিয়নসহকালারমারছড়াইউনিয়ন যেন নেশারইউনিয়নপরিণতহচ্ছেদিনদিন। হাতবাড়ালেমিলছেইয়াবাসহসকলপ্রকারেরমাদক দ্রব্য। হাতেরনাগালে পেয়েযুবসমাজধাবিতহচ্ছেধবংসেরধারপান্তে। ইতোমধ্যে পুলিশেরঅভিযানেইয়াবাসহখুচরাব্যবসায়ীরা গ্রেফতারহলেওমুল হোতারারয়েছেঅধরাই। ইউনিয়য়েরকালারমারছড়াবাজারেরপুলিশফাঁড়ীরআশে-পাশে, আঁধার ঘোনাগ্রামে, ইউনুছখালী,উত্তরনলবিলা, চালিয়তলীগ্রামেখুচরা ও পাইকারীইয়াবাব্যবসায়ী থাকলেও এ ব্যাপারে খোদ কালারমারছড়াপুলিশেরকাছে কোন তথ্য নাই। অপরদিকে মাদকের আকার ছোটহওয়ায় সু-কৌশলেজনসম্মুখেবিক্রি করলেওআইনশৃংঙ্খলাবাহিনীরনজরেআসছেনা। ভয়ংকরমাদকইয়াবাএখন দেশেরআনাচেকানাচেব্যাপকআকারবিস্ততিলাভকরেছে। আইনশৃঙ্খলাবাহিনীরকড়াকড়িরমধ্য টিকতেনা পেরে স্বরাষ্ট্রমন্ত্রীরউপস্থিতিতে স্বাভাবিকজীবনেফিরেআসতেবাঘাবাঘা ১০২ জনইয়াবাকারবারীআত্মসর্মপণের পর কোনমতেবন্ধকরাযাচ্ছেনাইয়াবাব্যবসা। নিত্য নতুন কৌশলপাল্টিয়েইয়াবাব্যবসাচালিয়েযাচ্ছে ইয়াবাকারবারিা। আইনশৃঙ্খলাবাহিনীরকড়ানজরধারীথাকারপরওতারাসড়ক পথ ছাড়াও নৌ-চ্যানেলদিয়েইয়াবারবড়-বড়চালানমহেশখালীউপকূলে খালাসহচ্ছেবলেসূত্রে জানা গেছে।
টেকনাফথেকে আসাইয়াবাপাচারেরনতুনরুটসাগরতীরবর্তীমহেশখালীউপকূলকে বেঁচেনিয়েছেঅনেকে। কয়েকবছরআগেওযারামজুরীকরে ও সাগরেমাছধরেজীবিকানির্বাহকরতেনতাদের জীবনযাপনেহঠাৎএসেছে অস্বাভাবিকপরিবর্তন। অল্পসময়েঅনেকেহয়েছেন কোটি-কোটিটাকারমালিক। মাছধরা পেশারআড়ালেঅধিকাংশ জেলেজড়িয়েপড়েছেনইয়াবাব্যবসায়। তৈরীকরছেনএকাধিকমাছধরারট্রলার। যে সব ইয়াবামহেশখালীউপকূলে খালাসহচ্ছেপরবর্তীতেএসবইয়াবাছড়িয়েপড়ছেচট্টগ্রামমহানগরীসহ দেশেরবিভিন্নএলাকায়।
স্থানিয়রাজানিয়েছেন, মহেশখালীরকালারমারছড়াইউনিয়নেরবিভিন্নপাড়ামহল্লায়গড়ে উঠেছে ইয়াবা,গাজা ও বাংলামদেরমহাল। তবেআধুনিকায়নযুগেএখনউঠতিবয়সেরযুবকরা দাবিতহচ্ছেইয়াবারদিকে।
পুলিশবলছে, কালারমারছড়ামাদকের স্পর্ট গুলোতেপুলিশের পক্ষে থেকে একাধিকবারঅভিযানচালানোহয়েছে। গুটিকয়েকমাদককারবারিকে গ্রেফতারকরাহয়েছেবিভিন্নসময়। এরপরওবন্ধ হচ্ছেনাইয়াবাব্যবসা। পুলিশেরঅভিযানঅব্যাহতরয়েছে।
বিভিন্নসূত্র ও স্থানিয়রাজানিয়েছেন, ছন্দ বেশিবিভিন্নব্যবসারপেশারআড়ালেআঁধার ঘোনাএলাকার মৌলভীরকিউদ্দিনেরপুত্রসালাউল্লাহ, ছিদ্দিক মিয়া,লোকমান,মিজ্জির পাড়াএলাকারজকির, দেলোয়ার ও আরিফ, কালারমারছড়াবাজারের মো. শাহ ঘোনাএলাকারমুলইয়াবার হোতাজয়নালআবেদীন, নেজামমাধ্যমে ইউনিয়নেইয়াবারঅবাধবাণিজ্য ছড়িয়েপড়েছে। তাদের আখড়ায়প্রায়প্রতিদিনমাদকসেবী লোকজনেরআনা-গোনা বেড়েছেবলেঅভিযোগরয়েছে। এ ঘটনায় স্থানিয়জনঘণ ও জনপ্রতিনিধিরাউদ্ধিগ্নহয়েপড়েছেবলেনামপ্রকাশেঅনিচ্ছুকসাধারণ লোকজনঅভিযোগকরেন, মাদকব্যবসাযীদের ব্যাপারেঅভিযোগেরপাহাড়জমলেও অর্দৃশ্য হস্থেক্ষেপে তাদের বিরুদ্ধে প্রশাসনিক কোনব্যবস্থা না নেওয়ায়তারাদিনদিন বেপরোয়াহয়ে উঠছে বলেঅভিযোগ উঠেছে। এলাকারসচেতনমহল, অভিলম্বে মাদকব্যবসাবন্ধেএসবএলাকায়অভিযান জোরদারকরতেপ্রশাসনেরতড়িৎ হস্থেক্ষেপ চায়।
কালারমারছড়াপুলিশফাঁড়ীরইনচার্জ এসআইলিটনসিংহবলেন, যারাইয়াবাব্যবসায়জড়িততাঁদেরকেনজরদারীকরাহচ্ছে। অতিশিঘ্রইঅভিযানচালিয়েতাদেরকে গ্রেফতারকরাহবে।
মহেশখালী থানারওসিপ্রভাষ চন্দ্র ধরবলেন, মাদকের ব্যাপারে কোনছাড়নাই, অভিযোগপাওয়া গেলে সাথে সাথে ব্যবস্থা নেওয়াহবে।

প্রাইভেট ডিটেকটিভ/১৮ জুন ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর