October 8, 2024, 12:19 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

ফারমার্স ব্যাংক এ বছরেই ‘সিংহভাগ’ খেলাপি ঋণ আদায় করতে চায়

ফারমার্স ব্যাংক এ বছরেই ‘সিংহভাগ’ খেলাপি ঋণ আদায় করতে চায়

ডিটেকটিভ নিউজ ডেস্ক

চলতি বছরের মধ্যেই ‘সিংহভাগ’ খেলাপি ঋণ আদায়ে উদ্যোগী হওয়ার কথা জানিয়েছেন ফারমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এহসান খসরু।

তিনি বলেছেন, ‘এই বছরের মধ্যে খেলাপি ঋণের সিংহভাগ আদায় করা তাদের লক্ষ্য’ উল্লেখ করে তিনি বলেন, “ব্যাংকের একটি নিবেদিত টিম রয়েছে; যারা গ্রাহক ও শাখাসমূহের সমন্বয়ে ঋণ আদায়ের লক্ষ্যে কাজ করে যাচ্ছে এবং ইতোমধ্যে উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে।”

যাত্রার তিন বছরেই ধুঁকতে থাকা ফারমার্স ব্যাংকে ব্যাপক অনিয়মের জন্য ব্যাংকটির প্রতিষ্ঠাতাদের দায়ী করেছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

চাপের মুখে গত বছরের শুরুতে চেয়ারম্যান পদ ছাড়তে হয় ব্যাংকের প্রতিষ্ঠাতা ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সমস্য মহীউদ্দিন খান আলমগীরকে। তিনি অনিয়মের অভিযোগ অস্বীকার করেন।

২০১৬ সালে শত শত কোটি টাকা অনিয়ম দেখে ফারমার্স ব্যাংকে পর্যবেক্ষক দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

ফারমার্স ব্যাংকের ৬০ শতাংশের বেশি শেয়ারের মালিক এখন সোনালী, অগ্রণী, জনতা, রূপালী এবং ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ।

২০১৩ সালে ব্যাংকটির যাত্রা শুরু হয়।

ঋণ কেলেঙ্কারিসহ নানা অনিয়মের কারণে ২০১৮ সালের প্রথম দিকে সরকারের হস্তক্ষেপে ডুবতে থাকা এই ব্যাংকটির বেশিরভাগ শেয়ার রাষ্ট্রায়ত্ত সোনালী, অগ্রণী, জনতা, রূপালী এবং আইাসিবি কিনে নয়।

খেলাপি ঋণ আদায়ের পাশাপাশি নতুন আমানত সংগ্রহের লক্ষ্যে শনিবার বেসরকারি ব্যাংকটির ‘রিকভারি সম্মেলনে’ বক্তব্য দেন এমডি এহসান খসরু।

ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “ব্যাংক থেকে ঋণ নেয়ার পর যারা সময় ও চুক্তির নিয়ম মেনে টাকা পরিশোধ করেনি তাদের থেকে পাওনা টাকা আদায়ের জন্য ব্যাংকের দক্ষ একটি কর্মীবাহিনী কাজ করে যাচ্ছেন নিরলস।”

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফারমার্স ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিস সরাফত।

অন্যদের মধ্যে ব্যাংকের ভাইস চেয়ারম্যান হাসান তাহের ইমাম, উপব্যবস্থাপক মো. আলী জারিয়াব বক্তব্য দেন।

২০১৮ সাল থেকে নতুন পরিচালনা পর্ষদ নিয়ে কাজ করছে ফারমার্স ব্যাংক।

“ব্যাংকিং সেবার মান বাড়ানো, খেলাপি ঋণ আদায়, নতুন আমানত সংগ্রহ আর নিরাপদ ব্যাংকিং সুবিধা নিশ্চিতে কাজ করছে নতুন এই পর্ষদ,” বলা হয় বিজ্ঞপ্তিতে।

Share Button

     এ জাতীয় আরো খবর