October 7, 2024, 8:19 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ৫০ কোটি ডলার ঋণ অনুমোদন বিশ্বব্যাংকের

প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ৫০ কোটি ডলার ঋণ অনুমোদন বিশ্বব্যাংকের

ডিটেকটিভ নিউজ ডেস্ক

দেশের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ৫০ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে বিশ্বব্যাংকের বোর্ড সভা। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্ধিত ডিম, মাংস এবং দুধের চাহিদা পূরণে সরকারের নেওয়া প্রকল্প বাস্তবায়নে এই ঋণ দেওয়া হবে। এ প্রকল্পের মাধ্যমে কৃষি খাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং ২০ লাখ ক্ষুদ্র ও মাঝারি পারিবারিক খামারের বাজার সুবিধা তৈরি হবে।

এ প্রসঙ্গে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান উল্লেখ করেছেন, এই ধরনের উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের বর্ধিত জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে ভূমিকা রাখবে। তা ছাড়া গ্রামীণ অঞ্চলে নারী, তরুণদের কর্মসংস্থানে সাহায্য করবে। বাংলাদেশের গ্রামীণ ৭০ শতাংশ পরিবার গবাদিপশু পালন করছে। কিন্তু মোট কর্মসংস্থানের ১৪ শতাংশ নিয়োজিত রয়েছে এই খাতে। তবে পরিবেশগত পরিবর্তন এই খাতের উৎপাদনকে বাধাগ্রস্ত করে। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে খামারগুলোর উৎপাদন বাড়াতে সাহায্য করবে। ৫ বছরের রেয়াতকালে ৩০ বছরে এই ঋণ পরিশোধ করতে হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর