October 7, 2024, 2:22 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

তান শ্রি গাজ্জালি আজিয়াটার নতুন চেয়ারম্যান

তান শ্রি গাজ্জালি আজিয়াটার নতুন চেয়ারম্যান

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আজিয়াটা গ্রুপ বারহাদ’র (আজিয়াটা) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তান শ্রি গাজ্জালি শেখ আবদুল খালিদ।

বাংলাদেশের টেলিযোগাযোগ অপারেটর রবির মূল কোম্পানি আজিয়াটা।

রবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গাজ্জালি ২০০৮ সালের মার্চ থেকে শুরু করে দীর্ঘ সময় আজিয়াটা বোর্ড অব ডিরেক্টরস’র সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। আজিয়াটার সাবেক চেয়ারম্যান উইরা আজমান মোখতার পদত্যাগ করার পর ২০১৮ সালের অগাস্ট থেকে অন্তর্বর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

কোম্পানির রূপান্তরের অংশ হিসেবে বোর্ডকে আরও গতিশীল ও কার্যকর করতে গত দুই বছরে আজিয়াটা বেশ কিছু পরিবর্তন এনেছে এবং ভবিষ্যতেও এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

প্রায় ৪০ বছর মালয়েশিয়ার কূটনীতিক হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে দায়িত্ব পালন করেছেন তান শ্রি গাজ্জালি। নিষ্ঠা, সাংগঠনিক দক্ষতা ও সততার জন্য তার সুনাম রয়েছে।

আজিয়াটার প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রি জামালুদিন ইব্রাহিম বলেন, “অন্তর্বর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর তান শ্রি গাজ্জালি প্রতিশ্রতিশীল নেতৃত্ব ও পেশাগত দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ২০০৮ সাল থেকে আজিয়াটার পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। কর্পোরেট জগত ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে তাঁর অভিজ্ঞতা আজিয়াটাকে আজকের অবস্থানে পৌঁছে দিয়েছে। এ অঞ্চলে আজিয়াটার অগ্রগতি ও বিস্তৃতির পেছনে নিঃসন্দেহে তাঁর নেতৃত্বের একটি বড় ভূমিকা রয়েছে।”

তিনি আরো বলেন, “আমরা যারা তান শ্রি গাজ্জালির সাথে কাজ করার সুযোগ পেয়েছি তিনি চেয়ারম্যান হিসেবে আজিয়াটা বোর্ডের দায়িত্ব গ্রহণ করায় আমরা অত্যন্ত আনন্দিত। আজিয়াটাকে পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানিতে পরিণত করার ক্ষেত্রে তাঁর নেতৃত্বের গুণ, দিকনির্দেশনা ও প্রজ্ঞা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

তান শ্রি গাজ্জালি বলেন, “এ অঞ্চলে বিশেষত অর্থনীতির ডিজিটাল রূপান্তর এবং আজিয়াটার অবস্থান আরও সুসংহত ও টেকসই করার চ্যালেঞ্জ নেয়ার সুযোগ পেয়ে আমি আনন্দিত।”

আজিয়াটা’র সিনিয়র ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে তান শ্রি গাজ্জালির স্থলাভিষিক্ত হবেন ডেভিড লাউ নাই পেক যিনি বোর্ড অডিট কমিটি ও বোর্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটি’র চেয়ারম্যান।

এশিয়ার অন্যতম বৃহৎ টেলিযোগাযোগ কোম্পানি হিসাবে আজিয়াটা গ্রুপ ১১টি দেশে ৩৫০ মিলিয়ন গ্রাহককে টেলিযোগাযোগ সেবা প্রদান করছে। ডিজিটাল টেলিযোগাযোগ, ডিজিটাল ব্যবসা ও অবকাঠামোর দিকে নজর দিয়ে ২০২১ সালের মধ্যে নতুন প্রজন্মের ডিজিটাল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করছে আজিয়াটা।

আসিয়ান ও দক্ষিণ এশিয়ার বাজারে শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটরগুলোতে বেশিরভাগ মালিকানা রয়েছে আজিয়াটার। মালয়েশিয়ায় ‘সেলকম’, ইন্দোনেশিয়ায় ‘এক্সএল’, শ্রীলঙ্কায় ‘ডায়ালগ’, বাংলাদেশে ‘রবি’, ক্যাম্বোডিয়ায় ‘স্মার্ট’, নেপালে এনসেল এবং কৌশলগত অংশীদার হিসাবে ভারতে ‘আইডিয়া’ ও সিঙ্গাপুরে ‘এম ওয়ান’ নামে কার্যক্রম পরিচালনা করছে আজিয়াটা।

Share Button

     এ জাতীয় আরো খবর